-0.9 C
Toronto
শনিবার, জানুয়ারী ২৮, ২০২৩

আইনি লড়াইয়ের পরই রজার্স-শ একীভূতকরণ নিয়ে সিদ্ধান্ত

আইনি লড়াইয়ের পরই রজার্স-শ একীভূতকরণ নিয়ে সিদ্ধান্ত
ফাইল ছবি

চলমান আইনি লড়াই শেষে পরিষ্কার বার্তা আসার পরই ২ হাজার ৬০০ কোটি ডলারে রজার্স কমিউনিকেশন্স ইনকরপোরেশনের প্রস্তাবিত শ কমিউনিকেশন্স ইনকরপোরেশ অধিগ্রহণের ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানিয়েছেন কানাডার শিল্পমন্ত্রী ফ্রাসোয়াঁ-ফিলিপ শ্যাম্পেইন। অধিগ্রহণ আটকাতে কম্পিটিশন ব্যুরোর আবেদন কম্পিটিশন ট্রাইব্যুনাল বাতিল করে দেওয়ার পরদিন এক বিবৃতিতে এ মন্তব্য করেছেন তিনি। কম্পিটিশন ব্যুরো এর বিরুদ্ধে আপিল করবে বলে জানিয়েছে।
শ্যাম্পেইন বলেন, ট্রাইব্যুনালের সিদ্ধান্ত তিনি পর্যালোচনা করে দেখবেন এবং এরপর তার আলাদা সিদ্ধান্ত জানিয়ে দেবেন। তবে তা কেবলমাত্র চলমান আইনি লড়াইয়ে বিষয়টি খোলাসা হওয়ার পর।

শ থেকে রজার্সের কাছে ওয়্যারলেস স্পেক্ট্রামের লাইসেন্স হস্তান্তরের বিপক্ষে অবস্থানের কথা গত অক্টোবরে জানিয়ে দিয়েছিলেন শ্যাম্পেইন। ফ্রিডম মোবাইলে শয়ের মালিকানা ফেডারেল অনুমোদনের ক্ষেত্রে প্রধান বাধা হয়ে দাঁড়িয়েছে।

- Advertisement -

শ্যাম্পেইন সংশোধিত চুক্তির পথ উন্মুক্ত করে দিলে ফ্রিডম মোবাইল দুটি প্রধান শর্তে কুইবেকোর ইনকরপোরেশনের মালিকানাধীন ভিডিওটন লিমিেেটডের কাছে বিক্রি হতে পারে। ভিডিওট্রনকে ফ্রিডমের ওয়্যারলেস লাইসেন্স অন্তত দশ বছর নিজের হাতে রাখতে হবে। সেই সঙ্গে অন্টারিও এবং ওয়েস্টার্ন কানাডাতে ওয়্যারলেসের দাম কমিয়ে রাখা দেখতে চান মন্ত্রী।

সেই অবস্থানে কোনো পরিবর্তন আসেনি বলে জানান শ্যাম্পেইন। তিনি বলেন, আমার সামনে যা আছে তা হলো স্পেক্ট্রাম লাইসেন্স শ থেকে কুইবেকোরের কাছে হস্তান্তরের পৃথক অনুরোধ। টেলিযোগাযোগ খাতে প্রতিযোগিতা বৃদ্ধি আমার অন্যতম প্রধান অগ্রাধিকার। সেই অবস্থানে কোনো বদল আসেনি।

- Advertisement -

Related Articles

Latest Articles