-0.9 C
Toronto
শনিবার, জানুয়ারী ২৮, ২০২৩

ডানডাস স্ট্রিট ওয়েস্ট বন্ধে ব্যবসার বড় ক্ষতি

ডানডাস স্ট্রিট ওয়েস্ট বন্ধে ব্যবসার বড় ক্ষতি
ফাইল ছবি

 

সিংকহোল মেরামতের জন্য ডানডাস স্ট্রিট ওয়েস্টের একটি অংশ তিন সপ্তাহ ধরে ঊহৃ থাকায় কোনো কোনো ব্যবসা প্রতিষ্ঠানের রাজস্ব ৪০ শতাশের বেশি হাস পেয়েছে। নেবারহুডের বিজনেস ইম্প্রুভমেন্ট এরিয়ার (বিআইএ) চেয়ার আনাবেলা টাবোর্ডা এ কথা বলেছেন।

- Advertisement -

ডানডাস স্টিট ওয়েস্টে পানি জমা পরীক্ষা করতে গিয়ে টরন্টো ওয়াটার ২৪ নভেম্বর সিকহোলটি দেখতে পায় এব টিটিসি ট্র্যাকের নিচে বিশাল শূন্যতা খুঁজে পায়। সিটি কর্তৃপক্ষ বলেছে, তাৎক্ষণিক তারা মেরামত কাজ শুরু করে, যার ফলে ব্রক ও শেরিডান এভিনিউয়ের মধকার সড়ক অপ্রত্যাশিতভাবে বন্ধ হয়ে যায়। এর অপ্রত্যাশিত প্রভাব পড়ে ওই এলাকার দোকানপাট ও ব্যবসার ওপর।

লিটল পর্তুগাল টরন্টো বিআইএর চেয়ার আনাবেলা টাবোর্র্ডা বলেন, সত্যিই আমাদের চোখে পানি এতে গিয়েছিল। ব্যবসায়ীদের কেউ কেউ বিপর্র্যস্ত হয়ে পড়েন। লোকজনের মনে এই ধারণা তৈরি হয়েছিল যে, পুরো এলাকাই বন্ধ রয়েছে, যা সঠিক নয়। কারণ, সাইডওয়াক খোলা ছিল।

তিনি বলেন, ব্যবসায়ীদের জন্য এটা খুবই গুরুত্বপূর্ণ সময়। কারণ, রাজস্বের জন্য তারা ছুটির মৌসুমের ওপর নির্ভর করে থাকে। অনেক ব্যবসা প্রতিষ্ঠান এরই মধ্যে বড়োসড়ো রাজস্ব হারানোর কথা জানিয়েছে। তাদের অনেকেই ৪০ শতাংশের বেশি রাজস্ব কমার কথা জানিয়েছে, যা সতিই নাটকীয়। সিটি ও কাউন্সিলর আলেজান্দ্রা ব্রাভোর অফিসকে সঙ্গে নিয়ে বিআইএ ছোট ব্যবসা প্রতিষ্ঠানগুলোর সহায়তায় জানুয়ারি ও ফেব্রুয়ারিতে কিছু বিনোদনের ব্যবস্থা করার পরিকল্পনা করছে।

সিংকহোল মেরামতে জানুয়ারির শেষ পর্যন্ত লেগে যাওয়রা কথা ছিল। কিন্তু তার আগেই রোববার মেরামত কাজ শেষ হয়ে গেছে। ডেভেনপোর্ট কাউন্সিলর আলেজান্দ্রা ব্রাভো সিপি২৪কে বলেন, এটা দারুণ। টরন্টোর সবচেয়ে চমৎকরা নেবারহুডগুলোর মধ্যে এটি অন্যতম। যে সময়ে সড়ক বন্ধ করা হয়েছে তা দুর্ভাগ্যজনক। কারণ, আমাদের দরজা খোলা।

টরন্টো মেয়র জন টরি, কাউন্সিলর ব্রাভো এবং টাবোর্ডা শনিবার বিকালে সড়ক খুলে দেওয়ার কথা জানাতে দোকানপাট পরিদর্শন করেন।

 

- Advertisement -

Related Articles

Latest Articles