0.3 C
Toronto
শনিবার, জানুয়ারী ২৮, ২০২৩

নিষেধাজ্ঞার ঘোষণার পর বাড়ি কিনেছেন কানাডায় ৭৫% মার্কিনী

নিষেধাজ্ঞার ঘোষণার পর বাড়ি কিনেছেন কানাডায় ৭৫% মার্কিনী
ফাইল ছবি

সীমান্ত শহরগুলোতে বসবাস করেন এবং বিনোদনের উদ্দেশ্যে কানাডায় বাড়ি রয়েছে এমন ৭৫ শতাংশ আমেরিকান বিদেশিদের ওপর বাড়ি কেনায় নিষেধাজ্ঞার ঘোষণা দেওয়ার পর তা কিনেছেন। রয়্যাল লাপেজের নতুন এক প্রতিবেদনে এ তথ্য উঠে এসেছে।

দুই বছরের এ নিষেধাজ্ঞা কানাডার বাইরের নাগরিক ও কানাডার স্থায়ী বাসিন্দা নয় এমন ব্যক্তিদের ক্ষেত্রে প্রযোজ্য হবে, ১ জুন থেকে যা কার্যকর হবে বলে আশা করা হচ্ছে।

- Advertisement -

এই ঘোষণার বিনোদনের জন্য যেসব নাগরিক কানাডায় বাড়ি কিনেছেন তাদের ৭৭ শতাংশ বলেছেন, সম্ভাব্য নিষেধাজ্ঞার কারণে এ বছরের আগেই বাড়ি কিনতে আগ্রহী হয়েছেন তারা। অবকাশ যাপনের উদ্দেশ্যে কেনা বাড়ি এ নিষেধাজ্ঞার বাইরে থাকলেও রয়্যাল লাপেজ বলছে, বাড়ি ক্রয়ের আগ্রহের ক্ষেত্রে তাৎপর্যপূর্ণ প্রভাব ফেলেছে। ১ হাজার ৫০৬ জন আমেরিকানের ওপর সমীক্ষা চালিয়ে এ কথা বলেছে প্রতিষ্ঠানটি।

৮ থেকে ১৪ নভেম্বর সমীক্ষাটি চালানো হয়। সমীক্ষায় অংশ নেওয়া প্রায় ৭০ শতাংশ মার্কিনী বলেছে, তাদের বা তাদের স্বামী-স্ত্রীর কানাডিয়ান নাগরিকত্ব রয়েছে। এছাড়া অবকাশ যাপনের উদ্দেশ্যে অন্টারিওতে বাড়ি আছে সমীক্ষায় অংশ নেওয়া ৪৩ শতাংশ আমেরিকানের। এছাড়া কুইবেকে বাড়ি রয়েছে ৪০ শতাংশ, আটলান্টিক কানাডাতে ৩৫ শতাংশ, ব্রিটিশ কলাম্বিয়ায় ৩২ শতাংশ, আলবার্টায় ১৭ শতাংশ ও সাস্কেচুয়ান এবং ম্যানিটোবায় ১৬ শতাংশ আমেরিকানের।

- Advertisement -

Related Articles

Latest Articles