6 C
Toronto
বুধবার, ফেব্রুয়ারী ৮, ২০২৩

সৌদির কাছে হারের পর যেভাবে বদলে গেল আর্জেন্টিনা!

সৌদির কাছে হারের পর যেভাবে বদলে গেল আর্জেন্টিনা!
ছবি সংগৃহীত

বিশ্বকাপ জেতার সুযোগ বারবার আসে না। আর্জেন্টিনাকেই ধরা যাক, ১৯৮৬ বিশ্বকাপ জয়ের পর দুইবার ফাইনাল খেলেছে তারা। দুইবারই ফিরতে হয়েছে মলিন বদনে। এবার আরও একটি ফাইনালের মঞ্চে দাঁড়িয়ে আলবিসেলেস্তেরা।

কাতার বিশ্বকাপের ফাইনালে আজ স্থানীয় সময় সন্ধ্যা ৬টায় (বাংলাদেশ সময় রাত ৯টা) লুসাইল আইকনিক স্টেডিয়ামে মুখোমুখি হচ্ছে আর্জেন্টিনা-ফ্রান্স। বিশ্বকাপের ট্রফি জয়ের শেষ সুযোগ লিওনেল মেসির। অন্যদিকে টানা দ্বিতীয়বারের মতো বিশ্বকাপ জিতে ইতিহাসে অমর হওয়ার অপেক্ষায় কিলিয়ান এমবাপ্পেরা।

- Advertisement -

সময়ের সেরা দল নিয়ে কাতার এসেছিল আর্জেন্টিনা। কিন্তু প্রথম ম্যাচেই সৌদি আরবের কাছে ২-১ গোলে হেরে বড় ধাক্কা খায় তারা। তবে এরপর দারুণভাবে ঘুরে দাঁড়ায় দলটি। তাতে খেলোয়াড়দের দৃঢ় মনোবলের প্রশংসা করেন আর্জেন্টিনা কোচ লিওনেল স্কালোনি।
ফাইনাল পূর্ববর্তী সংবাদ সম্মেলনে তিনি বলেন, ‘প্রথম দিন থেকে আমরা মনে ধারণ করে নিয়েছি যে, আর্জেন্টিনা দল হবে সবার জন্য। যেকোনো ফুটবলারকে এই জার্সি পরার সুযোগ করে দেওয়া হবে। চার বছর ধরে আমরা সেটাই করে আসছি। আমরা দুর্দান্ত একটি দল তৈরি করেছি যারা কি না এই জার্সির জন্য নিজের জীবন দিতে পারে। যেই খেলুক না কেন, তারা নিজেদের সর্বোচ্চটা দেয়।’

স্কালোনি বলেন, ‘ফুটবল হলো একটি খেলা, তবে আর্জেন্টিনায় এটি খেলার চেয়েও বেশি কিছু। বিশ্বকাপের সময় মানুষের খুশি থাকার ব্যাপারটি চমৎকার লাগে আমার। আমরা মানুষ এবং এসব বিষয় আমাদের রোমাঞ্চিত করে।’

- Advertisement -

Related Articles

Latest Articles