-2.2 C
Toronto
রবিবার, জানুয়ারী ২৯, ২০২৩

ম্যারাডোনা ও পেলেকে টপকালেন মেসি, ছুঁয়েছেন বাতিস্তুতাকে

ম্যারাডোনা ও পেলেকে টপকালেন মেসি, ছুঁয়েছেন বাতিস্তুতাকে
ছবি সংগৃহীত

নেদারল্যান্ডসের বিপক্ষে স্নায়ুক্ষয়ী ম্যাচে জয় পেয়েছে আর্জেন্টিনা। মাঠে মেসি ম্যাজিকের পর টাইব্রেকারে এমিলিয়ানো মার্টিনেজের বীরত্বের কাছে বাধা পড়ে ডাচরা। তবে এই ম্যাচেই বেশ কয়েকটি বিশ্বকাপ রেকর্ড নিজের করে নিয়েছেন মেসি। সরাসরি গোলে যুক্ত থাকার রেকর্ডে ম্যারাডোনাকে, নকআউট পর্বের অ্যাসিস্টে পেলেকে টপকে গেছেন এই ফুটবল জাদুকর। সেই সাথে, আর্জেন্টিনার হয়ে বিশ্বকাপে সর্বোচ্চ গোলের রেকর্ডেও ভাগ বসিয়েছেন আর্জেন্টিনার এই স্বপ্ন সারথী।

বিশ্বকাপে সরাসরি ১৭টি গোলে যুক্ত হলেন মেসি। আর এর মাধ্যমেই ১০টি গোল এবং ৭টি অ্যাসিস্ট নিয়ে কিংবদন্তি দিয়াগো ম্যারাডোনাকে টপকে গেছেন এই জাদুকরী ফুটবলার। ১৬টি গোলে সরাসরি যুক্ত থেকে আর্জেন্টাইন এই রেকর্ড এতদিন ছিল ম্যারাডোনার দখলে।

- Advertisement -

পেনাল্টি থেকে গোল করে আর্জেন্টিনা উল্লাসে ভাসানোর মাধ্যমে বিশ্বকাপে মেসি সম্পন্ন করলেন তার ১০ম গোল। আর এই গোলের মাধ্যমেই আর্জেন্টিনার পক্ষে বিশ্বকাপে সর্বোচ্চ গোলের রেকর্ডে গ্যাব্রিয়েল বাতিস্তুতাকে ছুঁয়ে ফেললেন আই তালিসম্যান।

বিশ্বকাপের নকআউট পর্বে মেসির অ্যাসিস্ট এখন পাঁচটি। নাহুয়েল মলিনাকে দিয়ে জাদুকরী এক পাসে গোল করানোর সময় মেসি টপকে ব্রাজিলিয়ান কিংবদন্তি পেলেকে। নকআউট পর্বে ৪টি অ্যাসিস্ট নিয়ে সর্বকালের অন্যতম সেরা ফুটবলার পেলে ছিলেন সবার উপরে। এবার সেই রেকর্ডেও পেলেকে টপকে গেলেন লিওনেল মেসি।

- Advertisement -

Related Articles

Latest Articles