0.3 C
Toronto
শনিবার, জানুয়ারী ২৮, ২০২৩

যুবদল সভাপতি টুকুসহ সাতজনের চার দিনের রিমান্ড

যুবদল সভাপতি টুকুসহ সাতজনের চার দিনের রিমান্ড

পুলিশের ওপর হামলার ঘটনায় রাজধানীর পল্টন থানার মামলায় জাতীয়তাবাদী যুবদল সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু ও কেন্দ্রীয় সহ-সভাপতি নুরুল ইসলাম নয়নসহ সাতজনকে জিজ্ঞাসাবাদের জন্য চারদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

- Advertisement -

রবিবার তাদের আদালতে হাজির করে পুলিশ। এরপর মামলার সুষ্ঠু-তদন্তের জন্য তাদের সাতদিনের রিমান্ডে নিতে আবেদন করে পুলিশ। শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শফি উদ্দিন তাদের এ রিমান্ড মঞ্জুর করেন।

সুলতান সালাউদ্দিন টুকু ও নুরুল ইসলাম নয়ন ছাড়া অন্য আসামিরা হলেন- মোকলেস মিয়া, মোশাররফ হোসেন খোকন, জজ মিয়া, ফরিদ উদ্দিন মনা ও আব্দুল্লাহ।

গত ২৬ মে পল্টন থানার উপ-পরিদর্শক মো. কামরুল হাসান বাদী হয়ে বিএনপি নেতা রিজভীসহ ৩০ জনের নাম উল্লেখ করে এ মামলা করেন। মামলায় ১০০/১৫০ অজ্ঞাত আসামি করা হয়।

মামলায় এজাহারে বলা হয়েছে, আসামিরা বেআইনি মিছিল বের করে দাঙ্গা-হাঙ্গামা, কাঠের মশাল, বাঁশের লাঠিসোঁটা নিয়ে রাস্তায় বের হয়। তারা সরকারবিরোধী বিভিন্ন উসকানিমূলক বক্তব্য ও অবমাননাকর স্লোগান দেন। এ সময় ভাঙচুর ও পুলিশের ওপর আক্রমণ করে মিছিলকারীরা। এতে এক পুলিশ কনস্টেবল ও আনসার সদস্য আহত হন।

বিএনপির রাজশাহীর সমাবেশ শেষে ঢাকায় ফেরার পথে শনিবার রাতে রাজধানীর আমিনবাজার থেকে আটক করা হয় টুকুকে। এ দিন বিএনপির পক্ষ থেকে জানানো হয়, আইনশৃঙ্খলা বাহিনী পরিচয়ে টুকুকে তুলে নিয়ে গিয়েছে। এর প্রতিবাদে আজ বিক্ষোভ কর্মসূচি পালন করেছে যুবদল।

সূত্র : ঢাকাটাইমস

- Advertisement -

Related Articles

Latest Articles