0.3 C
Toronto
শনিবার, জানুয়ারী ২৮, ২০২৩

বিক্রিতে হেরফের পুরো কানাডা জুড়ে

বিক্রিতে হেরফের পুরো কানাডা জুড়ে
সেপ্টেম্বরে খুচরা বিক্রয় ০৫ শতাংশ কমে $৬১১ বিলিয়ন হয়েছে যার নেতৃত্বে খাদ্য ও পানীয়ের দোকান সহ গ্যাস স্টেশনগুলিতে বিক্রি কমেছে

সেপ্টেম্বরে খুচরা বিক্রয় ০.৫ শতাংশ কমে $৬১.১ বিলিয়ন হয়েছে যার নেতৃত্বে খাদ্য ও পানীয়ের দোকান সহ গ্যাস স্টেশনগুলিতে বিক্রি কমেছে, স্ট্যাটিস্টিক্স কানাডা মঙ্গলবার জানিয়েছে।

সংস্থাটি বলেছে যে অক্টোবরের জন্য তাদের প্রাথমিক অনুমানটি ঐ মাসের জন্য ১.৫ শতাংশ লাভের দিকে নির্দেশ করে, যদিও এটি আরো বলেছে যে চিত্রটি সংশোধন করা হবে।

- Advertisement -

“সেপ্টেম্বরে খুচরা বিক্রয় কমেছে; যদিও আয়তনের দিক থেকে ড্রপ কম ছিল, তবুও তৃতীয় ত্রৈমাসিকে প্রকৃত ব্যয় একটি উল্লেখযোগ্য পদক্ষেপে পিছিয়েছে,” বিএমও অর্থনীতিবিদ শেলি কৌশিক একটি প্রতিবেদনে লিখেছেন।
পরিসংখ্যান কানাডা বলেছে যে সেপ্টেম্বরে গ্যাস স্টেশনগুলিতে বিক্রি ২.৪ শতাংশ কমেছে কারণ গ্যাস স্টেশনগুলিতে ভলিউম শর্তে বিক্রি ৪.২ শতাংশ বেড়েছে, কিন্তু গ্যাসের দাম ৭.৪ শতাংশ কমেছে।

ইতিমধ্যে, মোটর গাড়ি এবং যন্ত্রাংশ বিক্রেতাদের বিক্রি তুলনামূলকভাবে অপরিবর্তিত ছিল কারণ ব্যবহৃত গাড়ির বিক্রেতাদের বিক্রয় ৩.৫ শতাংশ হ্রাস পেয়েছে, অন্যান্য মোটর গাড়ির বিক্রেতাদের ২.৩ শতাংশ লাভ এবং স্বয়ংচালিত যন্ত্রাংশ, আনুষাঙ্গিক এবং টায়ারের দোকানে বিক্রি ০.৪ শতাংশ বৃদ্ধি পেয়েছে৷

সেপ্টেম্বরে খাদ্য ও পানীয়ের দোকানে বিক্রয় ১.৩ শতাংশ কমেছে, কারণ সুপারমার্কেট এবং মুদি দোকানের বিক্রয় ১.৬ শতাংশ এবং অন্যান্য দোকানগুলির বিক্রি ১.৫ শতাংশ হ্রাস পেয়েছে।

বিল্ডিং ম্যাটেরিয়াল, বাগানের যন্ত্রপাতি এবং সাপ্লাই ডিলারদের বিক্রি ২ শতাংশ কমেছে।
পেট্রল স্টেশন, মোটর গাড়ি এবং যন্ত্রাংশ বিক্রেতাদের বিক্রয় বাদ দিয়ে মূল খুচরা বিক্রয় সেপ্টেম্বরে ০.৪ শতাংশ কমেছে৷

বিক্রয়ের ভলিউমের পরিপ্রেক্ষিতে সেপ্টেম্বরে খুচরা বিক্রয় ০.১ শতাংশ কমেছে।
২০২২ সালের তৃতীয় ত্রৈমাসিকে ভলিউম পদে খুচরা বিক্রয় ১.৪ শতাংশ কমেছে।

- Advertisement -

Related Articles

Latest Articles