-5.3 C
Toronto
বুধবার, ফেব্রুয়ারী ১, ২০২৩

দাতব্য প্রতিষ্ঠানের অন্যরকম কাজ

দাতব্য প্রতিষ্ঠানের অন্যরকম কাজ
ম্যাকগিল ইউনিভার্সিটি

দাতব্য প্রতিষ্ঠানে অর্থ দান করার পরিবর্তে, নইমি স্যাভে তাদের সম্প্রদায়কে অন্যভাবে সাহায্য করে থাকে।
নইমি স্যাভে হেল্পিং হ্যান্ডস-এর সাথে জড়িত। এটি ম্যাকগিল ইউনিভার্সিটির ছাত্র-নেতৃত্বাধীন একটি উদ্যোগ যা মন্ট্রিলের আশেপাশে মহিলাদের প্রয়োজনীয় স্যানিটারি পণ্য সরবরাহ করে আসছে বিগত চার বছর ধরে।

পেপ্যাল গিভিং ফান্ডের নির্বাহী পরিচালক ওয়েন-চিহ ও’কনেল বলেছেন, একটি অসামঞ্জস্যপূর্ণ আয় থাকা সত্ত্বেও এবং জীবনযাত্রার ক্রমবর্ধমান ব্যয়ের সাথে মোকাবিলা করা সত্ত্বেও, তরুণ কানাডিয়ানরা এখনও তাদের সর্বস্ব দিয়ে সাহায্য করে যাচ্ছে।

- Advertisement -

হান্টার কিউবিট-কুক, যিনি লে ফ্রিগো ভার্টের একজন স্টাফ সদস্য বলেন যে একটি দাতব্য মডেলের উপর নির্ভর করার পরিবর্তে, কিছু অল্পবয়সী লোক অর্থ দান করার জায়গায় একটি অজানা কারণে সময় বা প্রতিভা প্রকাশ করতে পছন্দ করে।

পারস্পরিক সহায়তার একটি উল্লেখযোগ্য অংশ হল ইভেন্টগুলির মাধ্যমে শিক্ষা যেখানে একটি কারণ নিয়ে মুখোমুখি আলোচনা করা যেতে পারে, কিউবিট-কুক বলেন, সামাজিক মিডিয়া মামলা সম্পর্কে তথ্য পোস্ট করতে, ইভেন্টের প্রচার এবং আইটেমগুলির তালিকা ভাগ করে নেওয়ার ক্ষেত্রেও গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। তাছাড়াও স্থানীয়দের আশ্রয়ের প্রয়োজনীয়তার দিকটাও তারা দেখে থাকে।

ও’কনেল এই অনুভূতি সম্পর্কে বলেন যে তরুণরা তাদের সম্প্রদায়কে ফিরিয়ে দিতে চাইছে, কারণ তারা অনলাইনে প্রভাবশালী এবং জনপ্রিয় সামাজিক কারণগুলির উপর ভিত্তি করে নির্দিষ্ট সংস্থাগুলিতে দান করতে পরিচালিত হতে পারে।

কিন্তু, যারা অনলাইন প্ল্যাটফর্মের মাধ্যমে অনুদান দিচ্ছেন তাদের উচিত তাদের তহবিলগুলি নির্ধারিত পকেটে শেষ হচ্ছে কিনা তা নিশ্চিত করার জন্য যথাসাধ্য চেষ্টা করা।

- Advertisement -

Related Articles

Latest Articles