2.9 C
Toronto
বৃহস্পতিবার, মার্চ ২৮, ২০২৪

২৮ থেকে ৩০ নভেম্বরের মধ্যে এসএসসির ফল প্রকাশ

Bangladesh Ssc Result : ২৮ থেকে ৩০ নভেম্বরের মধ্যে এসএসসির ফল প্রকাশ - the Bengali Times

এসএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশ ২৮ থেকে ৩০ নভেম্বরের যেকোনো একদিন হতে পারে। এই তিন দিনের মধ্যে যেকোনো একদিন ফল প্রকাশের জন্য প্রস্তাব শিক্ষা বোর্ডগুলোর পক্ষ থেকে পাঠানো হয়েছে।

- Advertisement -

বৃহস্পতিবার ঢাকা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান এবং আন্তশিক্ষা বোর্ড সমন্বয় সাব–কমিটির সভাপতি তপন কুমার সরকার গণমাধ্যমে এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, শিক্ষা মন্ত্রণালয়ের কাছে প্রস্তাব পাঠানো হয়েছে। ঐ তিনদিনের মধ্যে এখন প্রধানমন্ত্রী শেখ হাসিনা যেদিন সময় দিতে পারবেন, সেদিন ফল প্রকাশ করা হবে। কারণ সাধারণত প্রতি বছর পাবলিক পরীক্ষার ফল প্রকাশের কাজটি প্রধানমন্ত্রী উদ্বোধন করেন।

এ বছর নয়টি সাধারণ শিক্ষা বোর্ড, মাদরাসা ও কারিগরি শিক্ষা বোর্ড মিলিয়ে এসএসসি ও সমমানের পরীক্ষায় মোট পরীক্ষার্থী ২০ লাখের বেশি। ৩ হাজার ৭৯০টি কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হয়। মোট পরীক্ষার্থীর মধ্যে শুধু সাধারণ শিক্ষা বোর্ডগুলোর অধীনে এসএসসি পরীক্ষার্থী প্রায় ১৬ লাখ।

এসএসসি ও সমমানের পরীক্ষা গত ১৫ সেপ্টেম্বর শুরু হয়েছিল। করোনা পরিস্থিতি ও বন্যার কারণে দীর্ঘদিন আটকে থাকার পর অনুষ্ঠিত হয় পরীক্ষা। সাধারণত পরীক্ষা শেষ হওয়ার ৬০ দিনের মধ্যে ফল প্রকাশ করা হয়।

সূত্র : ডেইলি বাংলাদেশ

- Advertisement -

Related Articles

Latest Articles