20.2 C
Toronto
শুক্রবার, মে ২৭, ২০২২

ম্যাপলহার্স্ট সংশোধনাগারে নতুন বন্দি না নেওয়ার দাবি

- Advertisement -
ম্যাপলহার্স্ট সংশোধনাগারে নতুন বন্দি না নেওয়ার দাবি
ছবি সিবিসি’র সৌজন্যে

করোনাভাইরাসের সংক্রমণ দেখা দেওয়ায় মিল্টনের ম্যাপলহার্স্ট সংশোধনাগার কমপ্লেক্সে নতুন বন্দি না নেওয়ার দাবি জানিয়েছে সংশোধনাগারের কর্মীদের ইউনিয়ন। সংশোধনাগারের ২০ কর্মীর কোভিড-১৯ এ আক্রান্ত হওয়ার কথা নিশ্চিত করেছে সলিসিটর জেনারেল মন্ত্রণালয়। এছাড়া বন্দিদের মধ্যে আক্রান্ত হয়েছেন এখন পর্যন্ত ৭০ জন। যদিও গত মঙ্গলবার যখন প্রথম সংক্রমণের কথা বলা হয়েছিল তখন আক্রান্তের সংখ্যা ছিল মাত্র ২০ জন।

ইউনিয়নের ওপসিউ লোকাল ২৩৪ এর প্রেসিডেন্ট পিটার ফিগলিওলা বলেন, সংশোধনাগারের ২০ কর্মীর কোভিড-১৯ এ আক্রান্ত হওয়ার কথা নিশ্চিত করেছে সলিসিটর জেনারেল মন্ত্রণালয়। এছাড়া বন্দিদের মধ্যে আক্রান্ত হয়েছেন এখন পর্যন্ত ৭০ জন। যদিও গত মঙ্গলবার যখন প্রথম সংক্রমণের কথা বলা হয়েছিল তখন আক্রান্তের সংখ্যা ছিল মাত্র ২০ জন।

- Advertisement -

সংক্রমণ দেখা দেওয়ায় সংশোধনাগারের উল্লেখযোগ্য সংখ্যক কর্মী বাড়িতে আইসোলেশনে আছেন বলেও জানান ফিগলিওলা। তিনি বলেন, সংক্রমণের মাত্রা বিবেচনা করে সংশোধনাগারে নতুন বন্দি ভর্তি না করার দাবি জানিয়েছি আমরা।

কোভিড মোকাবেলায় ম্যাপলহার্স্ট ভালো কাজ করেছে বলেও দাবি করেন ফিগলিওলা। তিনি বলেন, বন্দিদের কারো মধ্যে উপসর্গ দেখা দেওয়ামাত্র আমরা তাদের আইসোলেশন ইউনিটে পাঠিয়ে দিয়েছি। সংক্রমণ দূরে রাখতে সম্ভাব্য সব কিছুই আমরা করেছি।

তবে বর্তমানে সংশোধনাগারের ভেতরে সংক্রমণ নিয়ন্ত্রণে রাখা কঠিন হয়ে পড়েছে বলে জানান ফিগলিওলা। তার ভাষায়, আক্রান্ত ব্যক্তিদের আমরা খুঁজে পাচ্ছি হয়তো। কিন্তু যতক্ষণে তিনি সনাক্ত হচ্ছেন তার আগে তিনি আরও অনেকের সংস্পর্শে চলে এসেছেন। এ অবস্থায় অ্যাসিমপ্টোমেটিক কর্মীদেরও কোভিড পরীক্ষা করানো হচ্ছে।

- Advertisement -

Related Articles

- Advertisement -

Latest Articles