5.1 C
Toronto
মঙ্গলবার, ডিসেম্বর ৬, ২০২২

স্বামীদের যে যে আচরণ স্ত্রীদের পছন্দ নয়

স্বামীদের যে যে আচরণ স্ত্রীদের পছন্দ নয়
ছবি সংগৃহীত

মানুষের মধ্যে দোষ-গুণ থাকবেই। তবে তালিকাটি খুব লম্বা না হওয়াই ভালো। যা কিনা অন্যকে সমস্যায় ফেলে দেয়। অনেক ক্ষেত্রেই দেখা যায় পুরুষমানুষ এমন আচরণ করছেন যে তার স্ত্রী একদম মেনে নিতে পারছেন না।

ঘৃণার চোখে দেখছেন। সেটা কেন, চলুন জেনে নিই।

- Advertisement -

** মুখের ভাষা

নারীরা এমন কথা সাধারণত বলেন না যা অন্যদের আঘাত করে। এই পরিস্থিতিতে স্বামী ভালো ভাষায় কথা না বললে সমস্যা হতে পারে। স্বামী যদি নিয়মিত স্ত্রীকে খারাপ কথা শোনান তাহলে তাদের মন খারাপ হয়ে যেতেই পারে। এই অবস্থায় সতর্ক হয়ে যান।

​** সময়

অনেক পুরুষ কাজের ভেতর ডুবে থাকেন। কাজের অজুহাতও অনেক সময় দেখান। অতিরিক্ত কাজ করতে গিয়ে সময়ের কথা ভুলেই যান। স্ত্রীকে সময় দিতে হবে, এটার কথাও মনে থাকে না। প্রথম দিকে বিষয়টা নিয়ে স্ত্রীরা কিছু না মনে করলেও একটা সময় পরে গিয়ে সমস্যা তৈরি হতে পারে।

​** নেশা করা

অনেকেই নেশা করাটাকে একবারে বিরাট কিছু বিষয় মনে করে না। বিশেষ করে পুরুষরা। যদিও ব্যাপারটা একবারেই তেমন নয়। অনেক নারী এ ধরনের পুরুষ একবারেই পছন্দ করেন না।

​** ছোট করে কথা বলা

স্ত্রীরা বাসায় প্রচুর কাজ করে। সারা দিন পর বাড়ি এসে তাকে যদি ছোট করে কথা বলেন তবে সমস্যা আরো বাড়বে। এ ধরনের স্বামীদেরও স্ত্রীদের পছন্দ নয়।

** ধার চাওয়া

এমন অনেক মানুষ আছে চাকরি করেন তবু টাকা ধার চান। তবে নিজের স্ত্রীর কাছে রোজ রোজ ধার চাওয়ার আগে সতর্ক হোন। কারণ এই অভ্যাস তিনি পছন্দ না-ও করতে পারেন।

সূত্র : এই সময়

- Advertisement -

Related Articles

Latest Articles