6.2 C
Toronto
শনিবার, ডিসেম্বর ৩, ২০২২

অরণীর আঁকা ছবি দেশ সেরা, প্রধানমন্ত্রীর এক লাখ টাকা পুরস্কার

অরণীর আঁকা ছবি দেশ সেরা, প্রধানমন্ত্রীর এক লাখ টাকা পুরস্কার

ছোট্ট শিশু শিক্ষার্থী জান্নাতুল আদন অরণীর আঁকা একটি ছবি দেশের সেরা ছবি হিসেবে নির্বাচিত হয়েছে। ছবিটি আগামী বাংলা নববর্ষে প্রধানমন্ত্রীর শুভেচ্ছা কার্ডে মুদ্রিত হবে। ছবিটির জন্য প্রধানমন্ত্রীর পক্ষ থেকে দেওয়া এক লাখ টাকা পুরস্কারও পেয়েছে অরণী। অরণী পাবনার ঈশ্বরদী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রাক-প্রাথমিক শ্রেণির ছাত্রী। সে পৌর এলাকার ভেলুপাড়া গ্রামের শিক্ষক দম্পতি তানহা ইসলাম শিমুল এবং আসমাউল হুসনা লাবনীর মেয়ে।

- Advertisement -

শিশু অরণীর এমন অর্জনে খুশি তার বাবা-মা ও বিদ্যালয়ের শিক্ষকরা। ঈশ্বরদী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পিএম ইমরুল কায়েস শনিবার বিকেলে এ তথ্য নিশ্চিত করেছেন। ইতোমধ্যে প্রধানমন্ত্রীর কার্যালয়ের কর্মকর্তারা এক লাখ টাকার চেক আনুষ্ঠানিকভাবে অরণীর হাতে তুলে দিয়েছেন বলে জানান ইউএনও এবং অরণীর পিতা-মাতা।

অরণীর বাবা চিত্র শিল্পী ও স্কুলশিক্ষক তানহা ইসলাম শিমুল ও মা আসমাউল হুসনা লাবনী বলেন, ‘আমাদের সন্তান অরণীর এ অর্জনে আমরা আনন্দিত ও অভিভূত। তাঁরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি অশেষ কৃতজ্ঞতা জানিয়েছেন। তবে অরণী জন্মের পর থেকেই শারীরিকভাবে অসুস্থ। তাঁর হার্টে ছিদ্র রয়েছে। তাকে ভারতের বিশিষ্ট হৃদরোগ চিকিৎসক দেবী শেঠীর তত্বাবধায়নে অপারেশন করানোর ব্যবস্থা নেওয়া হয়েছে। অরণীর জন্য সবার দোয়া চেয়েছেন শিশুটির বাবা-মা।’

ঈশ্বরদী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জেসমিন আফরোজ বলেন, শিশু শিক্ষার্থী অরণী ছবি এঁকে প্রধানমন্ত্রীর নিকট থেকে পুরস্কার পেয়ে আমাদের স্কুলের মুখ উজ্জ্বল করেছে। আমরা অত্যন্ত আনন্দিত। তবে অরণী শারীরিকভাবে অসুস্থ। জন্ম থেকে তার হার্টে ছিদ্র রয়েছে। সে প্রায়ই অসুস্থ থাকে।

ঈশ্বরদী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পিএম ইমরুল কায়েস বলেন, আসন্ন বাংলা নববর্ষ ও পহেলা বৈশাখ উপলক্ষে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে শিশু শিল্পীদের আঁকা ছবি আমন্ত্রণ পত্রে সংযোজনের জন্য জেলা ও উপজেলা পর্যায়ে তথ্য পাঠানো হয়। সে অনুযায়ী ঈশ্বরদী উপজেলার শিশু শিল্পীদের আঁকা ছবির মধ্যে অরণীর ছবি উপযুক্ত বিবেচনা করে আমরা প্রধানমন্ত্রীর কার্যালয়ে পাঠাই। সেখান থেকে এ ছবিটি সারাদেশের মধ্যে শ্রেষ্ঠ ছবি হিসেবে নির্বাচিত করা হয়। এটি প্রধানমন্ত্রীর পহেলা বৈশাখের শুভেচ্ছা পত্রে মুদ্রিত হবে। ছবিটির সৌন্দর্য দেখে প্রধানমন্ত্রী তাকে এক লাখ টাকার পুরস্কার উপহার দিয়েছেন।

- Advertisement -

Related Articles

Latest Articles