5.2 C
Toronto
মঙ্গলবার, নভেম্বর ২৯, ২০২২

গুলিবিদ্ধ ইমরান খান, যা বললেন সাবেক স্ত্রী

গুলিবিদ্ধ ইমরান খান, যা বললেন সাবেক স্ত্রী
ইমরান খান গুলিবিদ্ধ হয়ে বেঁচে ফেরার পর পরই টুইট করে স্বস্তির নিশ্বাস ফেলেছেন তার সাবেক স্ত্রী জেমাইমা গোল্ডস্মিথ

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও তেহরিক-ই ইনসাফ (পিটিআই) দলের প্রধান ইমরান খান গুলিবিদ্ধ হয়ে বেঁচে ফেরার পর পরই টুইট করে স্বস্তির নিশ্বাস ফেলেছেন তার সাবেক স্ত্রী জেমাইমা গোল্ডস্মিথ।

বৃহস্পতিবার (৩ নভেম্বর) এক টুইট বার্তায় জেমাইমা বলেন, যে খবর শুনতে আমরা ভয় পাই সেটাই ঘটেছে। সৃষ্টিকর্তার দয়ায় তিনি সুস্থ আছেন। যিনি ওর প্রাণ বাঁচিয়েছেন, সেই সাহসী ব্যক্তিকে ওর দুই ছেলের তরফ থেকে অনেক ধন্যবাদ।

- Advertisement -

পাকিস্তানে গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠার দাবিতে গত শুক্রবার লাহোর থেকে ইসলামাবাদ পর্যন্ত লং মার্চ শুরু করেছেন সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান। বৃহস্পতিবার বিকেলে সেই কর্মসূচির অংশ হিসেবেই ওয়াজিরাবাদের অদূরে পাঞ্জাব প্রদেশের গুজরনওয়ালার আলওয়ালা চকে লং মার্চে যোগ দেন ইমরান। সেখানে একটি এসইউভি-র ওপর দাঁড়িয়ে তিনি দলের সমর্থকদের উদ্দেশে লং মার্চে যোগদানের আবেদন জানাচ্ছিলেন। ওই সময়ই ভিড় থেকে একের পর এক গুলি চালাতে শুরু করেন এক ব্যক্তি। ইমরানের পায়ে লাগে একটি গুলি। যদিও ইমরানের পায়ে একাধিক গুলি লেগেছে বলে দাবি তার দলের কর্মীদের। এই ঘটনায় বেশ কয়েকজন নেতা কর্মীও আহত হয়েছেন। ঘটনার সঙ্গে সঙ্গে ইমরান খানকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

ইমরানকে নিশ্চিত মৃত্যুর হাত থেকে বাঁচিয়েছেন বছর তিরিশের এক যুবক। ওই হামলাকারী যখন একের পর এক গুলি চালাচ্ছিলেন, তখন ঠিক সময়মতো তার হাতটি চেপে ধরেন ওই যুবক। লক্ষ্যভ্রষ্ট হয় গুলি। আর এতেই প্রাণে বেঁচে যান তিনি।

যদিও পাকিস্তানের কোনও সংবাদ সংস্থা এখনও ওই যুবকের নাম বা পরিচয় জানায়নি। জেমাইমা নিজেও ওই যুবকের ছবি আলাদা করে টুইট করেছেন। সেই টুইটে তিনি ওই যুবককে ‘হিরো’ বলেও উল্লেখ করেছেন।

জেমাইমা গোল্ডস্মিথ একজন ব্রিটিশ লেখিকা এবং চিত্রপ্রযোজক। ১৯৯৫ সালে ইমরানের সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হন তিনি। তিনি ইমরানের প্রথম স্ত্রী। দু’জনের বিবাহবিচ্ছেদ হয় ২০০৪ সালে। জেমাইমা এবং ইমরানের দুই ছেলে। বড় ছেলের নাম সুলেমান ইসা এবং ছোট ছেলের নাম কাসিম।

- Advertisement -

Related Articles

Latest Articles