4.4 C
Toronto
বৃহস্পতিবার, ডিসেম্বর ৮, ২০২২

কারো আসবে টাকাকড়ি, কারো হবে হাতখালি

কারো আসবে টাকাকড়ি, কারো হবে হাতখালি
ফাইল ছবি

দৈনিক রাশিফল প্রতিদিনের ঘটনার ভবিষ্যকথন করে, তেমন সাপ্তাহিক, মাসিক তথা বার্ষিক রাশিফল যথাক্রমে সপ্তাহ, মাস এবং বছরের ভবিষ্যদ্বাণী করে। প্রতিটি রাশির নিজস্ব স্বভাব এবং গুণ-ধর্ম থাকে, তাই প্রতিদিন গ্রহের স্থিতি অনুসারে তাদের সঙ্গে যুক্ত জাতকের জীবনে নানা ধরনের ঘটনা ঘটতে পারে। এ কারণেই প্রত্যেক রাশির রাশিফল আলাদা হয়। আজ শুক্রবার, ৪ নভেম্বর ২০২২। ভাগ্যরেখা অনুযায়ী আপনার আজকের দিনটি কেমন কাটতে পারে? ব্যক্তি, পারিবারিক ও কর্মক্ষেত্র সম্পর্কে কী বলছে জ্যোতিষশাস্ত্র? এই বিষয়গুলো সম্পর্কে যারা দিনের শুরুতেই আগাম কিছুটা ধারণা নিয়ে রাখতে চান, তারা একবার পড়ে নিতে পারেন আজকের রাশিফল।

মেষ
সংসারে বা ব্যবসায় আজ আপনি বিশেষ কোনো পরিবর্তন দেখতে পাবেন। অন্যদের পথে চালিত হবেন না। কিন্তু তারপরও বেশ দৌড়াদৌড়ি করতে হবে। সবকিছুই সাবধানতার সঙ্গে বিবেচনা করুন। আগে যাচাই করুন আপনার কূটনীতি প্রয়োগ করা উচিত কি না। এখনই অভিযোগ করবেন না। কর্মক্ষেত্রে সহকর্মীদের সঙ্গে মানিয়ে চলতে হবে। দামি কোনো উপহার পেতে পারেন।

- Advertisement -

বৃষ
উচ্চাকাঙ্ক্ষা থেকে পালাবেন না, নয়তো আরও কিছু খারাপ হবে। অনেক কিছু অর্জনের সুযোগ রয়েছে। সময়ের সঙ্গে সঙ্গেই স্বাধীনতাও ছিনিয়ে নিন। সাম্প্রতিক সিদ্ধান্তগুলো সঠিকভাবে নিন, নয়তো অন্যদিকে পরিস্থিতি মোড় নেবে। স্ত্রীর বুদ্ধিতে আজ আপনি লাভবান হতে পারেন। অতিরিক্ত ব্যয় আপনাকে চিন্তায় ফেলতে পারে। পুরোনো কোনো ব্যথা নতুন করে শুরু হতে পারে। দীর্ঘ প্রতীক্ষার পর পদোন্নতির খবর আসতে পারে। বিতর্কে যাবেন না।

মিথুন
আর্থিক পরিস্থিতি জটিল থাকবে। বন্ধুদের কারণে প্রচুর অর্থ অপচয় হতে পারে। বিভ্রান্তি আসতে পারে। নিজেকে শান্ত রাখুন। কিছু বিষয়ে আশা ছাড়বেন না, তবেই উন্নতি হবে। অংশীদারদের মধ্যে আপনাকে সমর্থন করেন এমন ব্যক্তিও আছে তাদের খুঁজে নিতে হবে। অতিরিক্ত ভাবাবেগ আপনাকে বিপদে ফেলতে পারে। আজ আটকে থাকা কাজ সম্পন্ন হতে পারে। নিজের কৌশলে শত্রুর মন জয়।

কর্কট
নিজেকে সামলাতে শিখুন। প্রয়োজনে প্রতিক্রিয়া দিতে হবে। কিছু ঘটনা অসম্ভব হলেও সেগুলো আপনার পারিবারিক বিকাশে সাহায্য করবে। নিজের বুদ্ধি প্রয়োগ করুন, তারপরই বুঝবেন যে চারদিক আপনার মতো নয়। আজ আপনার ব্যবহারে কোনো অশান্তি বাধতে পারে। ব্যবসায় কর্মচারীর চক্রান্তে অর্থক্ষতি। সন্তানের ভবিষ্যৎ নিয়ে চিন্তা বাড়তে পারে। বিদেশ যাত্রার সুযোগ আসতে পারে।

সিংহ
কিছু গুরুত্বপূর্ণ ঘটনা ঘটতে যাচ্ছে। নিজেকে শক্ত রাখুন, দুঃসাহসিক হতে হবে। বিদেশে ভ্রমণ হতে পারে, সময় খুবই ভালো। অতীতের ভুল করবেন না। এমন সিদ্ধান্ত নিন যেটি আপনার কাজে লাগে। যুক্তিপূর্ণ কথায় সবার মন জয়। জমিজমা কেনাবেচার পরিকল্পনা। বিশেষ কোনো কাজের সুযোগ আসতে পারে। বাড়ির দায়িত্ব পালনে আজ সক্ষম না-ও হতে পারেন। উচ্চশিক্ষার জন্য বিশেষ কোনো সুযোগ আসতে পারে। বাড়তি কিছু খরচ হতে পারে।

কন্যা
বিভিন্ন সম্ভাবনা সামনে আসবে। নতুন আগ্রহ দরকার, তবেই বিকাশ সম্ভব। বিদেশ ভ্রমণ বা দূরবর্তী স্থানের লোকদের সঙ্গে যোগাযোগ থেকে আপনি যে আনন্দ এবং উদ্দীপনা পাবেন, তা নিয়ে উদ্বিগ্ন থাকা স্বাভাবিক, নিজের উচ্ছ্বাস ধরে রাখুন। দাম্পত্যজীবনে হঠাৎ করে অশান্তি আসতে পারে। আজ আপনার কোনো আশা পূরণ হতে পারে।

তুলা
আইনি কোনো কাজ খুব ভালোভাবে সম্পন্ন হতে পারে। নিজের সহজাত প্রবৃত্তিতে ফিরে যান। অন্যদের প্রতি যদি কিছু বলার থাকে বলে দিন, তাদের সত্য জানা জরুরি। সম্ভবত অংশীদাররা আপনি যা বলতে চান, তা শুনতে প্রস্তুত নয়। আজ সারা দিন নানা দিক থেকে কাজের সুযোগ আসতে পারে। পরিবারের পরিস্থিতির সঙ্গে নিজেকে মানিয়ে নিন।

বৃশ্চিক
নতুন কিছু ঘটতে যাচ্ছে। সমঝোতার প্রয়োজন আছে, তাই হুটহাট সিদ্ধান্ত নেবেন না। নীতিগত বিষয়ে আপনার অবস্থানে অটল থাকুন। বিশদভাবে কূটনীতিতে অংশ নিন। বন্ধুত্বপূর্ণ সমাধান কাজে দেবে। আজ কর্মস্থানে সুনাম বৃদ্ধি পাবে। দীর্ঘদিনের কোনো ইচ্ছা পূরণ হতে পারে। স্বামী-স্ত্রীর মধ্যে সুসম্পর্ক বজায় থাকবে।

ধনু
আজ অনেক দিনের কোনো আশা ভঙ্গ হতে পারে। সন্তানের কোনো ভালো কাজ আপনাকে অবাক করবে। বিনিয়োগী কোনো ব্যবসায় ফল ভালো পাওয়া যাবে। আবেগ বজায় থাকবে, তাই গুরুত্বপূর্ণ বিষয়ে নিজেকে ধরে রাখুন। সবসময় সামনের দিকে এগিয়ে যান। গভীরভাবে নিজের ধারণা প্রকাশের চেষ্টা করুন। প্রয়োজনে সমালোচনা করুন। দৃঢ় থাকুন।

মকর
পুরোনো পাওনা আদায় হতে পারে। টালমাটাল বজায় থাকবে। সবকিছু বিবেচনা করে করুন। ভবিষ্যতের বিষয়ে আপনি বেশ কিছুটা নার্ভাস বোধ করতে পারেন। বিশ্বাস করে যেন ভুল না হয়, সেটি খেয়াল রাখবেন। কারো কাছ থেকে খুব মূল্যবান কোনো বস্তু পেতে পারেন।

কুম্ভ
কিছু সমস্যায় পড়বেন, তবে মুখোশের আড়ালে থাকা মানুষটিকে একটু জানার চেষ্টা করুন। সাংসারিক শান্তি বজায় থাকবে। নিজের প্রতি যত্নশীল হোন। সৎ থাকুন, তবেই উদ্দেশ্য পূরণের দিক পাবেন। নিজের পছন্দমতো করুন সবকিছু। পুরোনো কোনো শত্রুর কাছ থেকে বন্ধুর মতো ব্যবহার পাবেন।

মীন
চাকরিজীবীদের জন্য বিশেষ অনুকূল সময়। কাউকে নিজের দুর্বলতা দেখালে ফাঁসতে হতে পারে। আশা পরিবর্তন খুব তাড়াতাড়ি হবে না। বর্তমান পথ ধরেই এগিয়ে যান, পেছনে তাকাবেন না। প্রতিশ্রুতি এবং দায়িত্বগুলো মোকাবিলা করতে হবে। অতীত শেষ হলেও সম্পূর্ণ চলে যায়নি।

- Advertisement -

Related Articles

Latest Articles