5.1 C
Toronto
মঙ্গলবার, ডিসেম্বর ৬, ২০২২

দরজায় গোলাপি রঙ লাগিয়ে ২০ লাখ টাকা জরিমানার মুখে নারী!

দরজায় গোলাপি রঙ লাগিয়ে ২০ লাখ টাকা জরিমানার মুখে নারী!

স্কটল্যান্ডের এডিনবরায় এক নারীকে ২০ হাজার পাউন্ড জরিমানার হুঁশিয়ারি দেওয়া হল। টাকার হিসাবে যা প্রায় ২০ লাখ টাকা। জানা গেছে, ওই নারী তার দরজায় যে গোলাপি রঙ করেছেন, তা অবিলম্বে বদলাতেই হবে। অন্যথায় তাকে দিতে হবে ওই বিপুল পরিমাণ জরিমানা।

- Advertisement -

৪৮ বছর বয়সী ওই নারীর নাম মিরান্ডা ডিকসন। তিনি এডিনবরার নিউ টাউন এলাকায় থাকেন। গত বছর বাড়ির মূল দরজায় গোলাপি রঙ করিয়েছিলেন তিনি। কিন্তু এই রঙ পসন্দ নয় সিটি কাউন্সিলের। তারা জানিয়েছে, ওই রঙ চলবে না। পরিবর্তে করতে হবে সাদা রঙ। স্বাভাবিক ভাবেই এমন নির্দেশে চটেছেন মিরান্ডা। তার পালটা অভিযোগ, এই হুঁশিয়ারি উদ্দেশ্যপ্রণোদিত। তার মতে, একদমই ‘ক্ষুদ্র’ মানসিকতার পরিচয় এটা।

২০১৯ সালে এই বাড়িটি উত্তরাধিকার সূত্রে পেয়েছিলেন তিনি। তারপরই ২ বছর ধরে সেটির সংস্কার করেন। একদম শেষে মূল দরজাটি রঙ করানোর সিদ্ধান্ত নেন তিনি। এই রঙটি নিয়ে তিনি রীতিমতো গর্বিত। ব্রিস্টল, নটিং হিলের মতো জায়গায় এমন উজ্জ্বল রঙের দরজা খুবই সাধারণ। তিনি বাড়ি ফেরার সময় এই দরজাটি দেখলে আনন্দিত হন।

তবে দরজাটি নিয়ে ইতিমধ্যেই হইহই পড়ে গেছে। অনেককেই দেখা গেছে ওই দরজার সামনে দাঁড়িয়ে দাঁড়িয়ে সেলফি তুলতে। কিন্তু নিজেদের সিদ্ধান্তে অনড় কর্তৃপক্ষ। মিরান্ডার দাবি, আশপাশের বাড়িতেও উজ্জ্বল রং রয়েছে। যার মধ্যে লালও রয়েছে। এখন দেখার বিষয়, শেষ পর্যন্ত এই লড়াইয়ে কে জেতে? দুইপক্ষই নিজেদের দাবিতে অনড়।

সূত্র: স্কটিশডেইলিএক্সপ্রেস।

- Advertisement -

Related Articles

Latest Articles