4.1 C
Toronto
শনিবার, ডিসেম্বর ৩, ২০২২

সোহানের যে ভুলে হেরে যেতে বসেছিল বাংলাদেশ

সোহানের যে ভুলে হেরে যেতে বসেছিল বাংলাদেশ

শেষ ওভারে জিম্বাবুয়ের জয়ের জন্য ১৬ রান দরকার ছিল। দলের তিন পেসারের কোটা শেষ হয়ে যাওয়াতে বাধ্য হয়ে পার্টটাইম স্পিনার মোসাদ্দেক হোসেনকে বোলিংয়ে আনেন অধিনায়ক সাকিব আল হাসান। যদিও মোসাদ্দেক আজ ৪ ওভারই বল করেছেন।

- Advertisement -

প্রথম বলে ১ রান দেওয়ার পর মোসাদ্দেক দ্বিতীয় বলে বিদায় করেন ক্রিস ইভান্সকে। তবে তৃতীয় ও চতুর্থ বলে রিচার্ড এনগারাভা যথাক্রমে ৪ ও ৬ হাঁকিয়ে ম্যাচ জমিয়ে তোলেন। পঞ্চম বলে ফের মোসাদ্দেক আঘাত। এবার তিনি এনগারাভাকে আউট করে বাংলাদেশের দিকে ম্যাচ নিয়ে আনেন।

কিন্তু ইনিংসের শেষ বল পর্যন্ত নাটক জমে থাকে। ব্লেসিং মুজারবানিকে উইকেটরক্ষক নুরুল হাসান সোহানের স্টাম্পিংয়ে ফেরান মোসাদ্দেক। বাংলাদেশ ম্যাচ জয়ের উৎসব শুরু করে দেয়। করমর্দন করছিলেন দুই দলের ক্রিকেটাররা। মাঠ থেকেও বের হয়ে যায় দুদল। তবে টিভি রিপ্লেতে দেখা যায় শেষ বলে উইকেটের সামনে বল ধরেছিলেন নুরুল হাসান। স্টাম্পিংয়ের বদলে টেলিভিশন আম্পায়ার দিয়েছেন ‘নো’ বল।

ক্রিকেটের আইন অনুযায়ী, সেটি নো বল। এমসিসিতে ক্রিকেট আইনের ২৭.৩.১ ধারায় বলা আছে, ‘স্ট্রাইক প্রান্তে স্ট্রাইকারের ব্যাট বা গায়ে লাগা, স্ট্রাইক প্রান্তের উইকেট অতিক্রম করা বা স্ট্রাইক রান নেওয়ার চেষ্টা করার আগপর্যন্ত উইকেটকিপারকে স্টাম্পের পেছনে থাকতে হবে।’

হতাশ বাংলাদেশ শিবির। আশা নিয়ে ফের ব্যাটিংয়ে নামেন মুজারবানি। কিন্তু এবার শেষ বলে আর কোনো রান না হওয়ায় ৩ রানে জয়ের খুশি নিয়েই মাঠ ছাড়ে টাইগাররা।

সূত্র : আমাদের সময়

- Advertisement -

Related Articles

Latest Articles