4.1 C
Toronto
শনিবার, ডিসেম্বর ৩, ২০২২

নতুন এমওইউ চুক্তি স্বাক্ষরিত

নতুন এমওইউ চুক্তি স্বাক্ষরিত
স্বাস্থ্যমন্ত্রী পল মেরিম্যান

সাসকাচোয়ান সরকার এবং আহ্তাকাপুপ ক্রি ডেভেলপমেন্টস (ACD) সাসকাচোয়ানেনে একটি নতুন জরুরী কেয়ার সেন্টারের উন্নয়নে একটি নতুন পদ্ধতির অগ্রগতির জন্য একটি সমঝোতা স্মারক (MOU) স্বাক্ষর করেছে৷ সোমবার স্বাস্থ্যমন্ত্রী পল মেরিম্যান বলেছেন, “আজ সরকারের জন্য একটি উত্তেজনাপূর্ণ দিন।”

এমওইউ এর অধীনে উভয় পক্ষই অর্থনৈতিক মডেল এবং প্রকল্পের খরচ ছাড়াও সুবিধার জন্য সম্ভাব্য অবস্থান এবং নকশার প্রয়োজনীয়তা চিহ্নিত করা শুরু করবে।

- Advertisement -

এ বিষয়ে মেরিম্যান বলেন, “এখন পর্যন্ত কোনো কিছুই পূর্ব নির্ধারিত হয়নি, তবে আমরা জানি সাসকাচোয়ানের পশ্চিম প্রান্তে চাপ রয়েছে। আমরা জানি সেন্ট পলস হাসপাতালে দারুণ চাপ রয়েছে। হাসপাতালগুলি বর্তমানে অতিরিক্ত ক্ষমতা ব্যবহারে অব্যাহত রয়েছে।

আহতাহকাকুপ ক্রি নেশন চিফ ল্যারি আহেনাকেউ বলেছেন যে তিনি প্রদেশের সাথে নিজেদের অংশীদারিত্বের জন্য গর্বিত।

এ বিষয়ে তিনি বলেন, “আজকের ঘোষণাটি ঐতিহাসিক এবং কেয়ার সেন্টারে উন্নত অ্যাক্সেস, মানসিক স্বাস্থ্য ও সুস্থতার জন্য নতুন সমর্থন এবং সাসকাচোয়ানের আদিবাসী এবং অনাদিবাসী নাগরিকদের প্রশিক্ষণ ও কর্মসংস্থানের সুযোগের জন্য একটি পথ প্রশস্ত করে।”

সাসকাচোয়ান হেলথ অথোরিটি (SHA)-এর কাছে ইজারা দেওয়া এবং কর্মী দেওয়ার সময় এই সুবিধাটি ACD দ্বারা নির্মিত এবং মালিকানায় থাকবে বলে আশা করা হচ্ছে।

“সাসকাচোয়ান হেলথ অথোরিটি এই গুরুত্বপূর্ণ প্রকল্পের অগ্রগতির জন্য অংশীদারদের সাথে কাজ করতে আগ্রহী যা রোগীদের জরুরি, কিন্তু জীবন সম্পর্কিত হুমকিপূর্ণ স্বাস্থ্য উদ্বেগের জন্য সঠিক স্তরের সেবা পেতে, যেমন- যাদের আইসিইউতে যাবার পরিবর্তে তৎক্ষণাৎ চিকিৎসার দরকার, তাদের জন্য একটি বিকল্প অবস্থান সরবরাহ করবে”, সাসকাচোয়ান হেলথ অথোরিটির অন্তর্বর্তীকালীন সিওও ডেরেক মিলার বলেছেন।

সরকার বলছে যে, রোগীদের ভোগান্তি থেকে মুক্তি দিতে সুবিধাটি চব্বিশ ঘন্টা পাওয়া যাবে।

রেজিনা জরুরি কেয়ার সেন্টার নামক আরেকটি বর্তমানে নির্মাণাধীন রয়েছে, যা করোনা মহামারী থেকে অর্থনৈতিক পুনরুদ্ধারে সহায়তা করার জন্য সরকারের $৭.৫ বিলিয়ন মূলধন পরিকল্পনার অন্তর্ভুক্ত দুটি কেন্দ্রের মধ্যে একটি।

জানা যায় যে, এমআরআই, এক্স-রে সহ সমস্ত লাইনআপের অনেক উন্নতি করবে বলে আশা করছেন এর হর্তাকর্তারা।

এমওইউ এর প্রকল্পটির ৩১ ডিসেম্বর, ২০২২ এ মেয়াদ শেষ হবে, কিন্তু আরো ১২ মাস পর্যন্ত সময় বাড়ানো যেতে পারে বলেও জানা যায়।

- Advertisement -

Related Articles

Latest Articles