5.2 C
Toronto
মঙ্গলবার, নভেম্বর ২৯, ২০২২

দিল্লি বিমানবন্দরে উড্ডয়নের আগমুহূর্তে যাত্রীবাহী প্লেনে আগুন, দেখুন সেই ভিডিও

দিল্লি বিমানবন্দরে উড্ডয়নের আগমুহূর্তে যাত্রীবাহী প্লেনে আগুন, দেখুন সেই ভিডিও

দিল্লির ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরে উড্ডয়নের আগমুহূর্তে একটি যাত্রীবাহী প্লেনের ইঞ্জিনে আগুন ধরায় জরুরি অবস্থা জারির ঘটনা ঘটেছে। শুক্রবার (২৯ অক্টোবর) রাতে দিল্লি থেকে বেঙ্গালুরুগামী প্লেনটিতে হঠাৎ আগুন ধরে যায়। এ ঘটনায় যাত্রীদের ধারণ করা ভিডিও ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগমাধ্যমগুলোতে। খবর এনডিটিভির।

- Advertisement -

দিল্লি পুলিশ জানিয়েছে, উড্ডয়নের সময় এয়ারবাস এ-৩২০ প্লেনটিতে ১৮৪ জন আরোহী ছিলেন। প্লেনের সব যাত্রী ও ক্রু নিরাপদে রয়েছেন।

জানা গেছে, শুক্রবার স্থানীয় সময় রাত ৯টা ৪৫ মিনিটে ইন্ডিগোর ৬ই-২১৩১ ফ্লাইটের ইঞ্জিনে আগুন লাগে। কিন্তু তাদের তাৎক্ষণিকভাবে নামিয়ে নেওয়া হয়নি। রাত ১১টার পরে যাত্রীরা আগুন লাগা প্লেনটি থেকে নামতে পারেন এবং মধ্যরাত নাগাদ আরেকটি প্লেনে ওঠার সুযোগ পান।

প্রিয়াঙ্কা কুমার নামে এক যাত্রী প্লেনে আগুন লাগার ভিডিও টুইটারে শেয়ার করেছেন। এতে দেখা যায়, প্লেনের ডানার কাছে ইঞ্জিনে আগুন জ্বলছে এবং সেখান থেকে স্ফুলিঙ্গ বের হচ্ছে।

ভিডিওতে বোঝা যাচ্ছে, আগুন মুহূর্তের মধ্যেই ছড়িয়ে পড়েছিল। এনডিটিভি আরও জানতে পেরেছে, পাইলটরা প্লেনের ডান পাশের ইঞ্জিনে অগ্নিনির্বাপক যন্ত্রটি তৎক্ষণাৎ ব্যবহার করেননি।

প্রিয়াঙ্কা কুমার ফোনে জানিয়েছেন, ফ্লাইটটি আর পাঁচ-সাত সেকেন্ডের মধ্যেই টেক অফ করতো। হঠাৎ, আমি ডানা থেকে বিশাল স্ফুলিঙ্গ দেখতে পাই এবং এটি একটি বড় আগুনে পরিণত হয়। প্লেনটি অবিলম্বে থামানো হয়। পাইলট আমাদের জানান, ইঞ্জিনে কিছু ত্রুটি ছিল।

রাত ১১টার দিকে প্রিয়াঙ্কা বলেন, আমরা এখনো প্লেনে। পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। ফায়ার ব্রিগেড এসেছে। প্লেনটিকে একটি পার্কিং বে’তে নিয়ে যাওয়া হয়েছে এবং ইন্ডিগো আমাদের জন্য আরেকটি প্লেনের ব্যবস্থা করছে।

তিনি বলেন, প্রথম দিকে আতঙ্ক ছড়িয়ে পড়েছিল। কিন্তু ক্রুরা আমাদের স্বাচ্ছন্দ্যবোধ করতে সাহায্য করেন। তারা আমাদের পানি দেন। আশপাশে প্রচুর বয়স্ক মানুষ ও বাচ্চা ছিল… সবাই নিরাপদে রয়েছে।

এক বিবৃতিতে ইন্ডিগো বলেছে, দিল্লি থেকে বেঙ্গালুরুগামী একটি ফ্লাইট টেক অফ করার সময় একটি ইঞ্জিন কাজ করা বন্ধ করে দেয়। এতে টেক অফ বাতিল করা হয় এবং প্লেনটি নিরাপদে বে এরিয়ায় ফিরে আসে।

বিবৃতিতে বলা হয়েছে, যাত্রীদের জন্য বিকল্প প্লেনের ব্যবস্থা করা হচ্ছে। সাময়িক অসুবিধার জন্য আমরা দুঃখিত।

- Advertisement -

Related Articles

Latest Articles