11.3 C
Toronto
শনিবার, নভেম্বর ২৬, ২০২২

কিছুদিনের মধ্যেই জামায়াতের বিচারে আইন পাস হবে: আইনমন্ত্রী

কিছুদিনের মধ্যেই জামায়াতের বিচারে আইন পাস হবে: আইনমন্ত্রী

মানবতাবিরোধী অপরাধের দায়ে জামায়াতে ইসলামীর বিচারে আইন সংশোধনের জন্য মন্ত্রিপরিষদ বিভাগে পাঠানো হয়েছে জানিয়ে আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, কিছুদিনের মধ্যে আইনটি পাস করা হবে। তারপর বিচার কার্যক্রম শুরু হবে।

- Advertisement -

বৃহস্পতিবার (২৭ অক্টোবর) ঢাকায় বিচার প্রশাসন প্রশিক্ষণ ইনস্টিটিউটে সাব–রেজিস্ট্রারদের জন্য আয়োজিত দুই দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে আইনমন্ত্রী এ কথা বলেন।

বুধবার (২৬ অক্টোবর) নির্বাচন কমিশনে নিবন্ধনের জন্য বাংলাদেশ ডেভেলপমেন্ট পার্টি (বিডিপি) নামে নতুন একটি দল আবেদন করেছে, সেই দলে নেতারা সবাই জামায়াত-শিবিরের।

আইনমন্ত্রী বলেন, আমরা মানবতাবিরোধী অপরাধী ও যুদ্ধাপরাধীদের বিচার করতে বদ্ধপরিকর। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার এই বিচার করে দেখিয়েছে, এই বিচার আওয়ামী লীগ সরকার করে এবং অনেক রায় কার্যকরও হয়েছে। জামায়াতে ইসলামীর বিচারের জন্য আইনের পরিবর্তন দরকার হবে, সেটা আগেই বলেছি। আইনের সংশোধনের প্রস্তাব মন্ত্রিপরিষদ বিভাগে পাঠানো হয়েছে। আমরা কিছুদিনের মধ্যে এই আইন পাস করব। তারপর বিচার কার্যক্রম শুরু হবে।

জামায়াতে ইসলামী নিবন্ধনের আবেদনের বিষয়ে আইনমন্ত্রী বলেন, নিবন্ধনের জন্য তারা ইসিতে আবেদন করেছে। আদালতের মতো এটি বিচারাধীন বিষয়। আগে দেখতে হবে নির্বাচন কমিশন কীভাবে এটি মোকাবিলা করে। তারপর মন্তব্য।

সূত্র : বাংলানিউজ

- Advertisement -

Related Articles

Latest Articles