11.3 C
Toronto
শনিবার, নভেম্বর ২৬, ২০২২

কর্মী সংকট মোকাবিলায় ৯ কোটি ডলার বিনিয়োগ

কর্মী সংকট মোকাবিলায় ৯ কোটি ডলার বিনিয়োগ
অন্টারিওর শ্রমমন্ত্রী মন্টে ম্যাকনটন

প্রদেশের কর্মী সংকট কমাতে প্রাদেশিক স্কিল অ্যান্ড ডেভেলপমেন্ট ফান্ডের (এসডিএফ) জন্য তৃতীয় দফায় ৯ কোটি ডলার বরাদ্দের ঘোষণা দিয়েছে অন্টারিও সরকার। হ্যামিল্টনে এক সংবাদ সম্মেলনে অন্টারিওর শ্রমমন্ত্রী মন্টে ম্যাকনটন এই ঘোষণা দেন।

নতুন এই বিনিয়োগ প্রদেশের ২০২২-২৩ অর্থবছরের বাজেটে বরাদ্দ দেওয়া ১ কোটি ৫৮ লাখ ডলারের অতিরিক্ত। নতুন দফার এই তহবিলে গুরুত্ব পাবে ফৌজদারি বিচার ব্যবস্থায় সম্পৃক্ত, ঝুঁকিতে থাকা তরুণ, বিকলাঙ্গ, আদিবাসী, ইউক্রেনের নবাগত ও কর্মসংস্থানের ক্ষেত্রে প্রতিবদ্ধকতার সম্মুখীন অন্যরা।
এই দফার তহবিলের উদ্দেশ্য হলো প্রাদেশিক শ্রমশক্তি শক্তিশালী করা। সেই সঙ্গে লোকজন দ্বিতীয়বার সুযোগ দেওয়া। এই মুহূর্তে টরন্টোতে প্রায় ৪ লাখ কর্ম খালি আছে। আর কানাডাজুড়ে ৪০ লাখ মানুষ রয়েছে যাদের অপরাধের রেকর্ড রয়েছে, যা দ্বিতীয়বার সাক্ষাৎকারের সুযোগ কমপক্ষে ৫০ শতাংশ কমিয়ে দিচ্ছে।

- Advertisement -

কর্মসংস্থান সেবা ও প্রশিক্ষণ প্রদানকারী, শ্রমিক, কমিউনি্িট, ব্যবসা ও শিল্প সংগঠন, মিউনিসিপালিটি, হাসপাতাল, ইন্ডিজিনাস ব্যান্ড অফিস, ইন্ডিজিনাস স্কিলস অ্যান্ড এমপ্লয়মেন্ট টেনিং প্রদানকারীরা এই তহবিলের যোগ্য হবে।

তহবিলের জন্য আবেদন গ্রহণ ২৯ সেপ্টেম্বর শুরু হয়ে ২০২৩ সালের ৩১ জানুয়ারি পর্যন্ত চলবে বলে মন্ত্রণালয়ের পক্ষ থেকে বলা হয়েছে। আগ্রহী প্রোগ্রাম বা সংস্থাগুলো ট্রান্সফার পেমেন্ট অন্টারিওর মাধ্যমে আবেদন করতে পারবে।

স্ট্যাটিস্টিকস কানাডার তথ্য অনুযায়ী, অন্টারিওতে বেকারত্বের হার আগস্টে দশমিক ৪ শতাংশীয় পয়েন্ট বেড়ে ৫ দশমিক ৭ শতাংশে উন্নীত হয়েছে।

This article was written by Sohely Ahmed Sweety as part of the LJI.

- Advertisement -

Related Articles

Latest Articles