6.2 C
Toronto
শনিবার, ডিসেম্বর ৩, ২০২২

ইডেন ছাত্রীকে হেনস্তার অভিযোগ নিয়ে যা জানালেন অধ্যক্ষ

ইডেন ছাত্রীকে হেনস্তার অভিযোগ নিয়ে যা জানালেন অধ্যক্ষ

ইডেন মহিলা কলেজের এক শিক্ষার্থীকে দীর্ঘ ছয় ঘণ্টা আটকে রেখে মানসিক নির্যাতনের যে অভিযোগ উঠেছে তা সম্পূর্ণ ভিত্তিহীন ও মনগড়া বলে দাবি করেছেন কলেজের অধ্যক্ষ অধ্যাপক সুপ্রিয়া ভট্ট্যাচার্য।

- Advertisement -

মঙ্গলবার (১৮ অক্টোবর) বিকেলে গণমাধ্যমকে এ কথা বলেন তিনি।

তিনি বলেন, “সে আমার শিক্ষার্থী। তার সঙ্গে কোনও শিক্ষকই খারাপ আচরণ করেননি। আমরা শুধু ইডেন কলেজকে নিয়ে তার মন্তব্যের ব্যাপারে ব্যাখ্যা জানতে চেয়েছি। কিন্তু সে কোনও সদুত্তর দিতে পারেনি।যা এসেছে তা-ই বলেছে।”

৬ ঘণ্টা আটকে রাখার বিষয়ে অধ্যক্ষ বলেন, এটা করার প্রশ্নই আসে না। আনুমানিক ৫২ মিনিটের মতো কথা হয়েছে। শিক্ষক হিসেবে আমরা তো ছাত্রীর সঙ্গে কথা বলতেই পারি।

অসুস্থ হয়ে পড়ার অভিযোগ প্রসঙ্গে তিনি বলেন, ওই ছাত্রী সম্পূর্ণ সুস্থ অবস্থায় কলেজ থেকে বেরিয়েছে। তার খারাপ লাগা বা অসুস্থতার কথা আমাদের জানায়নি। সে তার অভিভাবকের সঙ্গে সম্পূর্ণ সুস্থ অবস্থায় গেছে।

অধ্যাপক সুপ্রিয়া আরও বলেন, আবাসিক হলে অসংখ্য শিক্ষার্থী নিরাপদে ও নিরাপত্তার সঙ্গে পড়াশোনা চালিয়ে যাচ্ছে। সাধারণ শিক্ষার্থীরা স্বাভাবিকভাবে থাকতে পারে না বলে ওই ছাত্রীর মন্তব্য সত্য নয়। এতে প্রতিষ্ঠানের ভাবমূর্তি নষ্ট হচ্ছে।

প্রসঙ্গত, নুসরাত জাহান কেয়া নামে এক ছাত্রী কলেজের মার্কেটিং বিভাগের স্নাতকোত্তর শ্রেণির শিক্ষার্থী এবং ছাত্র অধিকার পরিষদের কেন্দ্রীয় কমিটির সহসভাপতি। গত ২৬ সেপ্টেম্বর ছাত্রলীগের দুইপক্ষের কোন্দল-সংঘর্ষের প্রতিবাদে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে আয়োজিত সমাবেশে বক্তব্য দিয়েছিলেন তিনি।

সূত্র : বার্তা২৪

- Advertisement -

Related Articles

Latest Articles