3.4 C
Toronto
বৃহস্পতিবার, ডিসেম্বর ৮, ২০২২

‘আমার চরিত্র খারাপ, মেয়ে দেখলে সামলাতে পারি না’

'আমার চরিত্র খারাপ, মেয়ে দেখলে সামলাতে পারি না'
পরিচালক সাজিদ খান

তার চরিত্র একেবারেই ভালো নয়। মেয়ে দেখলেই নিজেকে সামলাতে পারতেন না। হ্যাঁ, একসময় গার্লফ্রেন্ড গওহর খানকে এমনটাই বলেছিলেন সাজিদ খান। তবে সাজিদের মুখে এ কথা শোনার পর গওহর কিন্তু সোজা ব্রেকআপের সিদ্ধান্ত নেন। ব্রেকআপের পর সাজিদ খান প্রকাশ্যে বলেন, ‘সে সময়ে আমার চারিত্রিক দৃঢ়তা একদম ছিল না। নারীদের মন জয় করে তাদের সঙ্গে বিশ্বাসঘাতকতা করতাম। এটাই আমার হবি ছিল।’

তবে শুধু গওহর খান নয়। সাজিদ খানের বিরুদ্ধে যৌন হেনস্তার অভিযোগ তুলেছিলেন ভোজপুরি সিনেমার নায়িকা রানি চট্টোপাধ্যায়। রানি অভিযোগ করেন, সিনেমায় সুযোগ দেওয়ার অছিলায় বাড়িতে ডেকে সাজিদ তার স্তনের মাপ জানতে চেয়েছিল। শুধু তাই নয়, কতবার সহবাস করেছি, সেটাও জানতে চেয়েছিল সাজিদ। শার্লিন চোপড়াও সম্প্রতি বলেন, তাকে বিশেষ অঙ্গ দেখিয়েছিলেন সাজিদ।

- Advertisement -

প্রসঙ্গত, সাজিদ খানের ‘বিগ বসে’ উপস্থিতি নিয়ে রীতিমতো প্রতিবাদ চলছে গোটা দেশজুড়ে। সাজিদ খানের বিরুদ্ধে যেভাবে নানা মহলের নারীরা একজোট হয়েছেন, তাতে এই প্রতিবাদের আগুন যে সহজে কমবে না তা বোঝাই যাচ্ছে। তার ওপর বারুদ ফেলেছে দিল্লি মহিলা কমিশনের তরফ থেকে সাজিদের বিরুদ্ধে অভিযোগপত্র। সম্প্রতি সাজিদের বিরুদ্ধে যৌন হেনস্তার অভিযোগ এনেছেন অভিনেত্রী শার্লিন চোপড়াও। শার্লিনও বিগ বসের সঞ্চালক সালমান খানকে সাজিদের পাশে না দাঁড়ানোর অনুরোধ করেন।

এক সর্বভারতীয় ইংরেজি সংবাদপত্রে প্রকাশিত খবর অনুযায়ী, এই প্রতিবাদের ফলে ‘বিগ বস’ কর্তৃপক্ষ নাকি নড়েচড়ে বসেছেন। বিতর্ক এড়াতে নাকি আগামী সপ্তাহে সাজিদ খানকে নিয়ে বড় সিদ্ধান্ত নিতে চলেছে। শোনা যাচ্ছে, ‘বিগ বস’ থেকে বেরিয়ে যেতে পারেন সাজিদ। মূলত, বিতর্ক আটকাতেই সাজিদকে বাদ দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হচ্ছে। এ নিয়ে নাকি নানা বৈঠকেও বসেছে ‘বিগ বস’ টিম। সেই বৈঠকে ছিলেন সালমান খানও। সাজিদের ওপর সালমানের সমর্থনও নাকি ধোপে টেকেনি।

১ অক্টোবর থেকে শুরু হয়েছে ‘বিগ বস’ শোয়ের নতুন সিজন। সঞ্চালনার দায়িত্ব বলিউডের সুলতান সালমান খান। এই শোয়েই প্রতিযোগী হিসেবে এসেছেন ফারহা খানের ভাই তথা বলিউডের এক সময়ের নামকরা পরিচালক সাজিদ খান। তাতেই বিতর্ক দানা বেঁধেছে। ‘মি টু’ আন্দোলনের সময় ব়্যাচেল হোয়াইট, করিশমা উপাধ্যায়, সিমরন সুরি ও সলোনি চোপড়ার মতো একাধিক অভিনেত্রী সাজিদের বিরুদ্ধে যৌন হেনস্তার অভিযোগ এনেছিলেন। এই কাণ্ডের রেশ বহুদূর গড়ায়।

অভিনেত্রীদের অভিযোগের ভিত্তিতে একটি ইন্টারনাল কমপ্লেন্টস কমিটি (আইসিসি) গঠন করেছিল আইএফটিডিএ। সাজিদের বিরুদ্ধে ওঠা সমস্ত অভিযোগের তদন্ত করে কমিটি। পরে তাকে এক বছরের জন্য নির্বাসিত করা হয়। ‘হাউসফুল ৪’ সিনেমার পরিচালনার দায়িত্ব থেকেও সাজিদকে সরিয়ে দেওয়া হয়। সেই দায়িত্ব সামলান ফারহাদ শামজি। প্রয়াত অভিনেত্রী জিয়া খানের বোন করিশমাও সাজিদের বিরুদ্ধে অভিযোগ করেছিলেন। এক তথ্যচিত্রে সাক্ষাৎকার দিতে গিয়ে করিশমা জানান, জিয়া খানকে নাকি টপ ও ব্রা খুলতে বলেছিলেন সাজিদ। প্রায় ১০ জন নারী নানা সময় সাজিদের বিরুদ্ধে যৌন হেনস্তার অভিযোগ এনেছেন। এমন একটি ব্যক্তিকে কিভাবে বিগ বসে আনা হয়, তা নিয়ে প্রশ্ন উঠছে।

- Advertisement -

Related Articles

Latest Articles