4.1 C
Toronto
শনিবার, ডিসেম্বর ৩, ২০২২

পিস্তল দেখিয়ে বাসে ডাকাতির চেষ্টা, তারপর যা ঘটল …

পিস্তল দেখিয়ে বাসে ডাকাতির চেষ্টা, তারপর যা ঘটল ...

কিশোরগঞ্জের কটিয়াদীতে বাসের যাত্রীদের পিস্তল দেখিয়ে জিম্মি করে ডাকাতির চেষ্টা করে রাকিব মিয়া (২৫) নামে এক যুবক। তাকে গণধোলাই দিয়ে থানায় সোপর্দ করেছেন বাসের সুপারভাইজার ও যাত্রীরা।

- Advertisement -

রোববার (১৬ অক্টোবর) বেলা ১১টার দিকে ভৈরব-কিশোরগঞ্জ মহাসড়কের কটিয়াদী পৌরসভার কামারকোনা এলাকায় এ ঘটনাটি ঘটেছে।

পিস্তলসহ আটক হওয়া রাকিব কটিয়াদী পৌরসভার পূর্বপাড়া মহল্লার বদরুল হকের ছেলে।

জানা যায়, রোববার বেলা ১১টার দিকে ঢাকাগামী যাতায়াত পরিবহনের যাত্রীবাহী বাসে কটিয়াদী কাউন্টার থেকে যাত্রীবেশে বাসে উঠে রাকিব। কটিয়াদী বাসস্ট্যান্ড ছেড়ে কিছুদূর এগোতেই রাকিব কোমর থেকে ‘পিস্তল’ বের করে বাসের সুপারভাইজার ও যাত্রীদের জিম্মি করে টাকা-পয়সাসহ যা আছে তার হাতে দেওয়ার জন্য হুমকি দেয়। বেশ কয়েকজন যাত্রী তাদের মানিব্যাগ থেকে টাকা-পয়সা বের করে তার হাতে তুলে দেন।

বাসস্ট্যান্ড থেকে এক কিলোমিটার দূরে পৌর ভবনের কাছাকাছি আসার পর ডাকাত রাকিব বাস থেকে নেমে দৌড়ে পালানোর সময় ড্রাইভার বাসটি থামায় এবং সুপারভাইজারসহ কয়েকজন যাত্রী তাকে ধাওয়া করে প্রায় আধা কিলোমিটার দূরে পূর্বপাড়া ত্রিরত্ন মন্দিরের পুকুরপাড় পৌঁছলে স্থানীয় লোকজনসহ তাকে ঘিরে ফেলে। এ সময় রাকিব হুমকি দিয়ে বলতে থাকে কাছে আসলে গুলি করব। বাসের সুপারভাইজার তার হাতের লাঠি দিয়ে কৌশলে আঘাত করতেই সে মাটিতে লুটিয়ে পড়ে। তৎক্ষণাৎ রাকিব তার হাতের ‘পিস্তল’টি পুকুরে নিক্ষেপ করে ফেলে দেয়।

স্থানীয় লোকজন বিষয়টি কটিয়াদী মডেল থানায় অবহিত করলে ধৃত ডাকাত রাকিবকে পুলিশের হাতে সোপর্দ করেন এবং পুকুর থেকে তার ফেলে দেওয়া ‘পিস্তল’টি উদ্ধার করে।

উদ্ধার অভিযান পরিচালনাকারী এসআই দুলাল জানান, এটি আসল পিস্তল নয়। গ্যাস লাইটার জাতীয়। কিন্তু দেখতে অনেকটা আসল পিস্তলের মতোই দেখা যায়।

বাসের সুপারভাইজার রফিকুল ইসলাম জানান, সে কটিয়াদী বাসস্ট্যান্ড থেকে গাড়িতে উঠে। বাসটি স্ট্যান্ড ছেড়ে আসার একটু পরেই সে কোমর থেকে একটি পিস্তল বের করে বাসের সবাইকে জিম্মি করে টাকা-পয়সা হাতিয়ে নেওয়ার চেষ্টা করে। পরে তাকে ধাওয়া করে পুলিশের হাতে তুলে দেই।

বাসের ড্রাইভার রবিন বলেন, ধৃত রাকিব ডাকাতির উদ্দেশ্যে পিস্তল বের করলে সবাই আতঙ্কিত হয়ে পড়ে। কয়েকজনের কাছ থেকে টাকা-পয়সা নিয়ে দ্রুত পালানোর চেষ্টা করলে বাসের যাত্রী ও সুপারভাইজার তার পিছু ধাওয়া করে তাকে ধরে ফেলে।

কটিয়াদী মডেল থানার অফিসার ইনচার্জ এসএম শাহাদত হোসেন জানান, ধৃত রাকিব নেশাখোর। পিস্তলের মতো দেখতে গ্যাস লাইটার দিয়ে ভয় দেখিয়ে বাসের যাত্রীদের কাছ থেকে টাকা-পয়সা হাতিয়ে নেওয়ার চেষ্টা করে। তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

সূত্র : যুগান্তর

- Advertisement -

Related Articles

Latest Articles