5.6 C
Toronto
মঙ্গলবার, ডিসেম্বর ৬, ২০২২

থ্যাঙ্কসগিভিং উইকেন্ডে কড়া টহল প্রভিন্সিয়াল পুলিশের

থ্যাঙ্কসগিভিং উইকেন্ডে কড়া টহল প্রভিন্সিয়াল পুলিশের
ফাইল ছবি

থ্যাঙ্কসগিভিং উইকেন্ডে অন্টারিও প্রভিন্সিয়াল পুলিশ (OPP) প্রদেশ জুড়ে রাস্তা, ট্রেইল এবং জলপথে আট হাজারটিরও বেশি চার্জ দেবার কারণে দিনটি ব্যস্ত ছিল।
৭-১০ অক্টোবর পর্যন্ত ট্রাফিক এনফোর্সমেন্ট বাড়ানোর লক্ষ্যে একটি জাতীয় প্রচারণা ‘অপারেশন ইমপ্যাক্ট’ থেকে এই অভিযোগ আনা হয়েছে।

সেই সময় পুলিশের তরফ থেকে জানানো হয় যে আক্রমনাত্মক চালকরা সড়ক নিরাপত্তার জন্য সবচেয়ে গুরুতর ঝুঁকি তৈরি করেছে, তাই মোট ৫১৪১টি গতি সম্পর্কিত চার্জ দেয়া হয়েছে। অফিসাররা স্টান্ট ড্রাইভিং এবং রেসিংয়ের জন্য আরও ১১৬টি চার্জ ধার্য করেছে।

- Advertisement -

অ্যালকোহল এবং ড্রাগ আসক্ত চালকদের ১৫৩টি অভিযোগের সাথে চড়-থাপ্পড়ও দেওয়া হয়েছে এবং বিভ্রান্তভাবে গাড়ি চালানোর জন্য আরো ৬৯টি অপরাধের নোটিশ জারি করা হয়েছিল।
সেইসাথে চালক এবং যাত্রীরা একইভাবে সিটবেল্ট সংক্রান্ত নিয়ম না মানার অপরাধে ৩১৮টি গাড়িকে জরিমানা করা হয়েছে।

বৃহস্পতিবার জারি করা একটি সংবাদ বিজ্ঞপ্তিতে পুলিশ জানিয়েছে যে প্রদেশের রাস্তা, পথ এবং জলপথ জুড়ে থ্যাঙ্কসগিভিং উইকেন্ডে মোট ৮,০৮৮টি অভিযোগ দায়ের করা হয়েছে।
পুলিশ জানায়, রাস্তায় বেপরোয়াভাবে গাড়ি চালানোর ফলে চারটি পৃথক ঘটনায় তিনজন মোটরসাইকেলের যাত্রী, একজন চালক এবং একজন পথচারীর মৃত্যু হয়েছে। একটি নৌযান দুর্ঘটনায় মৃত্যুর পরে একটি অতিরিক্ত মৃত্যু রেকর্ড করা হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, “অন্টারিওবাসীদের মনে করিয়ে দেওয়া হচ্ছে যে সমস্ত ট্রাফিক আইন মেনে চলাই রাস্তার উপর এবং বাইরে সংঘর্ষ, আহত এবং প্রাণহানি প্রতিরোধের সেরা উপায়।”

- Advertisement -

Related Articles

Latest Articles