9.7 C
Toronto
সোমবার, অক্টোবর ১৮, ২০২১

দ্বিতীয় ডোজ হিসেবে যেকোনো এভ্যাকসিন নিতে পিল রিজিয়নের বাসিন্দাদের আহ্বান

পিল রিজিওনে দ্বিতীয় ডোজ দেয়া হচ্ছে মডার্না

ফাইজারের ভ্যাকসিনের সরবরাহ পেতে দেরি হওয়ায় টরন্টো ও পিল রিজিয়ন এ সপ্তাহে মডার্নার ভ্যাকসিন প্রয়োগের দিকে মনোযোগ দিতে হয়েছে। ফাইজারের ভ্যাকসিনের সীমিত যে সরবরাহ তা ১২ ও তার বেশি বয়সী শিশুদের জন্য রেখে দেওয়া হয়েছে। ফলে প্রথম ডোজ হিসেবে যে ভ্যাকসিন নিয়েছেন দ্বিতীয় ডোজ হিসেবে অন্য ভ্যাকসিন দেওয়া হবে এমন কথা জানতে পেরে ভ্যাকসিন নেননি পিল রিজিয়নের বেশ কিছু বাসিন্দা। এ অবস্থায় দ্বিতীয় ডোজ হিসেবে যত দ্রুত সম্ভব যেকোনো একটি ভ্যাকসিন নিতে বাসিন্দাদের আহ্বান জানিয়েছেন পিল রিজিয়নের জনস্বাস্থ্য বিভাগের মেডিকেল অফিসার লরেন্স লোহ।

ন্যাশনাল অ্যাডভাইজরি কমিটি অন ইমিউনাইজেশন (এনএসিএ) জোর দিয়ে বলেছে, ফাইজার ও মডার্না দুটোই এমআরএনএ ভ্যাকসিন এবং এগুলোর মধ্যে মৌলিক কোনো পার্থক্য নেই। তারপরও অনেকেই দ্বিতীয় ডোজ হিসেবে মডার্নার ভ্যাকসিন নিতে অস্বীকৃতি জানিয়েছেন বলে খবর এসেছে। এ অবস্থায় ফাইজারের ভ্যাকসিনের সরবরাহে ধীর গতি দেখা দিলে পর্যাপ্ত মডার্নার ভ্যাকসিন থাকার পরও ভবিষ্যতে ভ্যাকসিনেশন কার্যক্রম কোন দিকে যায় তা নিয়ে উদ্বেগ তৈরি হয়েছে। এ সপ্তাহেই মডার্নার কাছ থেকে ২৮ লাখ ডোজ ভ্যাকসিন পাওয়ার প্রত্যাশা করছে কানাডা।

পিল রিজিয়নের জনস্বাস্থ্য বিভাগের মেডিকেল অফিসার ডা. লরেন্স লোহ বলেন, দ্বিতীয় ডোজের জন্য অ্যাপয়েন্টমেন্ট অনেকেই মডার্নার ভ্যাকসিন নিতে অস্বীকৃতি জানিয়েছেন এবং ভ্যাকসিন ক্লিনিক থেকে বেরিয়ে এসেছেন। আপনাদের যে ভ্যাকসিনই দেওয়া হোক দয়া করে নিয়ে নিন।

সিটি কর্তৃপক্ষ পরিচালিত ক্লিনিকগুলো এতোদিন প্রধানত ফাইজারের ভ্যাকসিনই দিয়ে আসছিল। বর্তমানে মডার্নার ভ্যাকসিনের সরবরাহ বাড়ায় উভয় ভ্যাকসিনই ব্যাপক হারে প্রয়োগ করতে চাইছে সিটি কর্তৃপক্ষ।

- Advertisement - Visit the MDN site

Related Articles

- Advertisement - Visit the MDN site

Latest Articles