4.6 C
Toronto
সোমবার, ডিসেম্বর ৫, ২০২২

দিনে ৭ বার খাবার খান, শরীরচর্চা করেন ঘণ্টার পর ঘণ্টা, পরিচিতরা ভালবেসে ‘মহিলা-হাল্ক’ ডাকেন

দিনে ৭ বার খাবার খান, শরীরচর্চা করেন ঘণ্টার পর ঘণ্টা, পরিচিতরা ভালবেসে ‘মহিলা-হাল্ক’ ডাকেন

ভাল নাম ফাফা আরাউজো। অনুরাগীরা ভালবেসে বলেন ‘মহিলা-হাল্ক’। কারণ আর কিছুই নয়, তাঁর পেশিবহুল দেহ। ৩৭ বছর বয়সি ফাফা একজন ‘বডি বিল্ডার’। সম্প্রতি নিজের ডাকনামের মর্যাদা রাখতে সারা শরীরে কমিক স্ট্রিপের সুপারহিরো হাল্কের মতো সবুজ রং করে ছবিও তুলেছিলেন তিনি। ইনস্টাগ্রামে রীতিমতো ঝড় তোলে সেই ছবি।

- Advertisement -

ফাফা জন্মসূত্রে ব্রাজিলের মানুষ। তবে বর্তমানে তিনি থাকেন আমেরিকার শিকাগোতে। সংবাদমাধ্যমে ফাফা জানিয়েছেন, ১১ বছর বয়স থেকেই শরীরচর্চা শুরু করেন তিনি। স্কুল থেকে ফিরে মাকে বাড়ির কাজে সাহায্য করতেন। তার পর তিনি সোজা চলে যেতেন জিমে। তাঁর দাবি, ১৫ বছর বয়সেই তাঁর শরীর সুগঠিত হয়ে ওঠে। তাতে তিনি এতই অনুপ্রাণিত হন যে, আর পিছনে ফিরে তাকাননি। সেই থেকে আজ পর্যন্ত শরীরচর্চা করা থামাননি তিনি।

এখন ফাফার বয়স ৩৭। নিজেকে আরও পেশিবহুল করতে সপ্তাহে ছ’দিন নিয়ম করে জিমে যান তিনি। অন্তত তিন ঘণ্টা কঠিন পরিশ্রম করেন সেখানে। তবে ফাফা জানাচ্ছেন, শুধু ‘জিম-যাপন’-এ শরীর তৈরি হয় না। দরকার খাওয়াদাওয়াও। দিনে সাত বার খাবার খান তিনি। তাঁর দেহবল্লরিতে মোহিত ভক্তর সংখ্যাও নেহাত কম নয়। ইনস্টাগ্রামে তাঁর অনুরাগীর সংখ্যা চার লক্ষ ৫৭ হাজার।

সূত্র : আনন্দবাজার

- Advertisement -

Related Articles

Latest Articles