8.6 C
Toronto
বৃহস্পতিবার, সেপ্টেম্বর ২৯, ২০২২

নাশকতার মামলায় যুবদল নেতা মকসুদ রিমান্ডে

- Advertisement -

নাশকতার মামলায় সিলেট জেলা যুবদলের সাধারণ সম্পাদক মকসুদ আহমদের একদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। সোমবার দুপুরে সিলেট মুখ্য মহানগর হাকিম আদালতের বিচারক আবদুল মোমেন এ রিমান্ড মঞ্জুর করেন।

মামলার তদন্ত কর্মকর্তা লামাবাজার পুলিশ ফাঁড়ির এসআই অঞ্জন কুমার দেবনাথ বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, চলতি বছরের ১৭ মে বিকেলে নগরের জেলরোডে কোনো রকম অনুমোদন ছাড়া জামায়াত-শিবিরের ব্যানারে একটি মিছিল বের করা হয়। এসময় কোতোয়ালি থানার ওসি মোহাম্মদ আলী মাহমুদ মিঞাসহ পুলিশ ঘটনাস্থলে পৌঁছে মিছিলটি সংক্ষিপ্ত করার অনুরোধ করেন। এরপরই জামায়াত-শিবিরের পাশাপাশি যুবদল নেতা মকসুদসহ অন্যরা পুলিশের ওপর অস্ত্র নিয়ে হামলা চালায় এবং একাধিক ককটেলের বিস্ফোরণ ঘটায়।

আরও পড়ুন :: বগুড়া জেলা পরিষদ নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হচ্ছেন মঞ্জু আরা

এসআই অঞ্জন বলেন, ওই হামলায় কোতোয়ালি থানার ওসি মোহাম্মদ আলী মাহমুদ মিঞা, এসআই নিশু লাল দেসহ ৪-৫ জন পুলিশ সদস্য আহত হন। এ সময় ঘটনাস্থল থেকে ৩-৪টি অবিস্ফোরিত ককটেল উদ্ধার করা হয়। এ ঘটনায় ওইদিনই বন্দরবাজার পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই) সাজেদুল করিম বাদী হয়ে মামলা করেন।

তিনি আরো বলেন, পুলিশের ওপর হামলা এবং ককটেল উদ্ধারসহ নাশকতার ওই মামলায় গত ১৮ সেপ্টেম্বর মকসুদের পাঁচদিনের রিমান্ড চেয়ে আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা। সোমবার ওই আবেদনের শুনানি শেষে আদালত তার একদিনের রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে গত ১৪ সেপ্টেম্বর নাশকতার মামলায় সিলেট জেলা যুবদলের সাধারণ সম্পাদক মকসুদ আহমদকে গ্রেফতার করে র‌্যাব-৯ এর একটি দল। পরে ওইদিন বিকেলে তাকে পুলিশের কাছে হস্তান্তর করা হলে তাকে আদালতে তোলা হয়। আদালতের নির্দেশে মকসুদকে কারাগারে পাঠানো হয়।

গ্রেফতার হওয়ার মাত্র চারদিন আগে গত ১০ সেপ্টেম্বর জেলা যুবদলের কাউন্সিলের মাধ্যমে মকসুদ আহমদ তৃণমূল যুবদল নেতাদের ভোটে সাধারণ সম্পাদক নির্বাচিত হন। সম্মেলনের আগে তিনি সিলেট জেলা যুবদলের সদস্য সচিবের দায়িত্ব পালন করেন।

সূত্র: ডেইলি বাংলাদেশ

Related Articles

Latest Articles