12.7 C
Toronto
বুধবার, সেপ্টেম্বর ২৮, ২০২২

বগুড়া জেলা পরিষদ নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হচ্ছেন মঞ্জু আরা

- Advertisement -

আসন্ন বগুড়া জেলা পরিষদ নির্বাচনে ১৫ নং ওয়ার্ডে সাধারণ সদস্য প্রার্থী শিক্ষক মঞ্জু আরা বেগম বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে চলেছেন।

তিনি আদমদীঘি উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি ও আইপিজে পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক।

স্থানীয় আওয়ামী লীগ তাকে সমর্থন করায় এবং একাধিক প্রার্থী মনোনয়নপত্র দাখিল না করার কারণে বিধি মোতাবেক এবার এ ওয়ার্ডে নির্বাচন হবে না। ফলে মাঠের লড়াই ছাড়াই তিনি সদস্য নির্বাচিত হচ্ছেন।
উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সাজেদুল ইসলাম চম্পা জানান, মঞ্জু আরা বেগম জেলা পরিষদের সংরক্ষিত মহিলা আসনের সদস্য ছিলেন। এবারের নির্বাচনকে সামনে রেখে উপজেলা পরিষদের হলরুমে উপজেলা আওয়ামী লীগের একটি সভা অনুষ্ঠিত হয়। সেই সভায় এবার তিনি সাধারণ সদস্য পদে দলীয় প্রার্থী হওয়ার জন্য ইচ্ছা প্রকাশ করলে সম্ভাব্য অন্য সব প্রার্থীরা তাকে সমর্থন দিয়ে সড়ে দাঁড়ান।

আরও পড়ুন :: ঝুঁকিপূর্ণ শতবর্ষী গাছ নয়, এ যেন মৃত্যুফাঁদ

সান্তাহার পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক জেলা পরিষদের সদস্য আলহাজ্ব এসএম জাহিদুর বারী জানান, বিগত মেয়াদে সদস্য ছিলাম। দলীয় সিদ্ধান্ত মোতাবেক আসন্ন নির্বাচনে অংশগ্রহণ করছি না। এবার দলীয় প্রার্থী মঞ্জু আরা বেগম।

এছাড়া উপজেলা আওয়ামী লীগের সহ-সভপতি আবু রেজা খান জানিয়েছেন, গত নির্বাচনে তিনিও প্রার্থী ছিলেন। এবারও নির্বাচন করতেন। কিন্তু মঞ্জু আরা বেগম প্রার্থী হওয়ার ইচ্ছা প্রকাশ করায় তিনিও সড়ে দাঁড়িয়েছেন। মঞ্জু আরা বেগমকে তিনি পূর্ণ সমর্থন করেন।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব সিরাজুল ইসলাম খান রাজু জানান, ১৫ সেপ্টেম্বর ছিল জেলা পরিষদ নির্বাচনের মনোনয়নপত্র দাখিলের শেষ দিন। রবিবার প্রার্থিতা বাছাই এবং ২৫ সেপ্টেম্বর প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন নির্ধারণ করা হয়েছে। আগামী ১৭ অক্টোবর ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। ওই ওয়ার্ডে মঞ্জু আরা বেগম ছাড়া অন্য কোন প্রতিদ্বন্দ্বী প্রার্থী মনোনয়নপত্র জমা দেননি। ফলে সাধারণ সদস্য পদে এবার তিনিই একমাত্র প্রার্থী। শুধু তাই নয় প্রার্থী বাছাইয়ে তিনি বৈধ হওয়ায় বিনা ভোটে সদস্য পদে নির্বাচিত হতে যাচ্ছেন।

সূত্র: বাংলাদেশ প্রতিদিন

Related Articles

Latest Articles