14.4 C
Toronto
রবিবার, সেপ্টেম্বর ২৫, ২০২২

দ্বিতীয় প্রান্তিকে টরন্টোতে ৭০০ কোটি ডলার মূল্যের জমি বিক্রি

- Advertisement -
ছবি/ক্লাউডি ল্যাপরিস

গ্রেটার টরন্টো এরিয়াতে (জিটিএ) চলতি বছরের দ্বিতীয় প্রান্তিকে বাণিজ্যিক জমির বেচাকেনা গত বছরের একই সময়ের তুলনায় ৪৩ শতাংশ বৃদ্ধি পেয়েছে। অ্যাভিসন ইয়ংয়ের নতুন এক প্রতিবেদনে এ তথ্য উঠে এসেছে।

প্রতিবেদনে বলা হয়েছে, অফিস, শিল্প, রিটেইল, মাল্টি-রেসিডেন্সিয়াল এবং ইন্ডাস্ট্রিয়াল, কমার্শিয়াল ও ইনভেস্টমেন্ট (আইসিআই) জমি বিক্রি হয়েছে ৭০০ কোটি ডলারের। এক বছর আগের একই সময়ে এর পরিমাণ ছিল যেখানে ৪৯০ কোটি ডলার। এর ফলে ২০২২ সালের প্রথমার্ধে মোট বিনিয়োগ দাঁড়িয়েছে ১ হাজার ৪০০ কোটি ডলার।

প্রতিবেদন বলছে, ডলারের হিসাবে এই সময়ে সবচেয়ে বেশি বিনিয়োগ হয়েছে শিল্প খাতে, যার পরিমাণ ২৬০ কোটি ডলার। এক বছর আগের একই সময়ে এর পরিমাণ ছিল ১৪০ কোটি ডলার। আইসিআই শ্রেণির জমিতে বিনিয়োগ ২০২১ সালের দ্বিতীয় প্রান্তিকের ১৬০ কোটি ডলার থেকে বেড়ে দাঁড়িয়েছে ১৭০ কোটি ডলারে। এছাড়া অফিসের জন্য জমিতে বিনিয়োগ হয়েছে ১১০ কোটি ডলার, গত বছরের দ্বিতীয় প্রান্তিকে যেখানে এর পরিমাণ ছিল ৩৪ কোটি ৯০ ল াখ ডলার।

এছাড়া মাল্টি-রেসিডেন্সিয়াল জমিতে বিনিয়োগ হয়েছে মোট ১০০ কোটি ডলার। ২০২১ সালে দ্বিতীয় প্রান্তিকে এর পরিমাণ ছিল যেখানে ৮১ কোটি ৫০ লাখ ডলার। তবে রিটেইলের জন্য জমি বিক্রি ২০২১ সালের দ্বিতীয় প্রান্তিকে ৭২ কোটি ৫০ লাখ ডলার থেকে কমে চলতি বছরের দ্বিতীয় প্রান্তিকে দাঁড়িয়েছে ৬৯ কোটি ৬০ লাখ ডলার।

Related Articles

Latest Articles