8.6 C
Toronto
বৃহস্পতিবার, সেপ্টেম্বর ২৯, ২০২২

ছাত্রদলের ৩৩ নেতার পদ স্থগিত

- Advertisement -

বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল কেন্দ্রীয় কমিটিতে ৩০২ জনকে জায়গা দেয়া হলেও এক সহ-সভাপতিসহ ৩২ জনের পদ স্থগিত করেছে কেন্দ্রীয় ছাত্রদল।

বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) রাতে ছাত্রদলের দফতর সম্পাদক মো: জাহাঙ্গীর আলম সাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তি অনুযায়ী, স্থগিত হওয়া পদের নেতাদের মধ্যে ১৯ জনের বিরুদ্ধে বিবাহিতের অভিযোগ উঠেছে। এছাড়া শিক্ষাগত কোনো সনদ না থাকাসহ সংগঠনের বেধে দেয়া সময়ের আগে এসএসসি পাস করা ও বিদেশে অবস্থান করারও অভিযোগ উঠেছে বাকিদের বিরুদ্ধে। তবে অভিযুক্তদের দাবি কোনো প্রকার প্রামাণ ছাড়াই অভিযোগ করার সাথে সাথে পদ স্থগিত করা হয়েছে। তাদের দাবি অভিযোগ প্রমাণ হলে দায়িত্ব স্থগিত করা হলে সুবিচার হতো।

উল্লেখ্য, সদ্য ঘোষিত ছাত্রদলের ৩০২ সদস্য বিশিষ্ট কমিটির অনেকের বিরুদ্ধে বিবাহিত, শিক্ষাগত সনদ না থাকা, ছিনতাইসহ নানা অভিযোগ করেন সংগঠনের পদবঞ্চিত নেতাকর্মীরা। এমনকি তাদের কমিটি থেকে বাদ দিতে নয়াপল্টনে বিক্ষোভও করেছেন তারা। এরই ধারাবাহিকতায় গত মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) অভিযুক্তদের নামের তালিকা বিএনপির দফতরে জমা দেয়া হয়।

মঙ্গলবার অভিযোগ পেয়ে পদ স্থগিতের এই বিজ্ঞপ্তি দিয়ে কেন্দ্রীয় ছাত্রদল জানিয়েছে, স্থগিত হওয়া নেতাদের বিরুদ্ধে তদন্ত সাপেক্ষে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।

এবিষয়ে জানতে চাইলে পদ স্থগিত হওয়া ছাত্রদলের যুগ্ম সম্পাদক মারজুক আলামিন বলেন, আমার সনদ আছে। কে বা কারা অভিযোগ তুলেছে আমার সনদ নাই আর পদ স্থগিত করা হয়েছে। আমার সনদ আছে কিনা সেটাতো পার্টি আমার কাছে জানতে চাইবে। আমি সনদ না দিতে পারলে না হয় আমার পদ স্থগিত করা হতো।

এসময় তিনি আরো জানান, আমার মাধ্যমিক স্কুল সার্টিফিকেট পরীক্ষার রেজিষ্ট্রেশন নং-628394 এবং রোল নাম্বার-209920। অনলাইনে সার্চ করলেই সনদপত্র পেয়ে যাবেন।

সূত্র : আরটিভি

Related Articles

Latest Articles