12.7 C
Toronto
বুধবার, সেপ্টেম্বর ২৮, ২০২২

‘প্রধানমন্ত্রী সাংবাদিক ও সংবাদপত্রের অবাধ স্বাধীনতা নিশ্চিত করেছেন’

- Advertisement -

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাংবাদিক ও সংবাদপত্রের অবাধ স্বাধীনতা ও অধিকার নিশ্চিত করেছেন।

বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) সন্ধ্যায় ‘দৈনিক বিরল সংবাদ’-এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, এ সরকার ক্ষমতায় আসার আগে সাংবাদিকরা সত্য কথা লিখতে পারতেন না। লিখলেই সাংবাদিকদের ওপর নেমে আসত নির্যাতন-নিপীড়ন, এমনকি হত্যাকাণ্ডও। তৎকালীন সামরিক জান্তারাও সাংবাদিকদের গলাটিপে ধরেছিল। আজ সেই দিন নেই। সংবাদপত্র, ইলেকট্রনিক মিডিয়াসহ সব প্রচারমাধ্যমেই জনগণের অধিকারের কথা চলে আসছে। আর এই সুযোগ করে দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

নৌপরিবহন প্রতিমন্ত্রী দুঃখ প্রকাশ করে বলেন, বিএনপি-জামায়াতের আমলে দালাল আইন ও ইনডেমনিটির বিরুদ্ধে কেউ লিখতে পারত না। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় এসে এই দুটি আইন বাতিল করে যুদ্ধাপরাধী ও বঙ্গবন্ধু হত্যাকারীদের বিচার করেছে। স্বাধীনভাবে লেখা ও কথা বলার অধিকার নিশ্চিত করেছে এই সরকার।

এ সময় খালিদ মাহমুদ চৌধুরী আশা প্রকাশ করে বলেন, দৈনিক বিরল সংবাদ কোনো ব্যক্তি বা দলের নয়, জনগণের অধিকার প্রতিষ্ঠার জন্য প্রকাশিত হবে।

দৈনিক বিরল সংবাদ পত্রিকার সম্পাদক ও প্রকাশক এবং বিরল উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রমাকান্ত রায়ের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন দিনাজপুর জেলা প্রশাসক খালেদ মোহাম্মদ জাকী, পুলিশ সুপার শাহ্ ইফতেখার আহমেদ, দিনাজপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আজিজুল ইমাম চৌধুরী, দিনাজপুর প্রেস ক্লাবের সভাপতি স্বরূপ বকসী বাচ্চু, দিনাজপুর প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক গোলাম নবী দুলাল ও দিনাজপুর নাগরিক উদ্যোগের সভাপতি প্রবীণ রাজনীতিবিদ আবুল কালাম আজাদ।

প্রতিমন্ত্রী আনুষ্ঠানিকভাবে মোড়ক উম্মোচন করে দৈনিক বিরল সংবাদ-এর উদ্বোধন করেন। এ সময় উপস্থিত ছিলেন, দিনাজপুর জেলা ও পুলিশ প্রশাসনের কর্মকর্তা, রাজনীতিবিদ, সাংবাদিক, সুশীল সমাজের প্রতিনিধিসহ বিশিষ্ট ব্যক্তিবর্গ।

প্রসঙ্গত, ২০১৫ সাল থেকে দিনাজপুরের বিরল উপজেলা থেকে প্রকাশিত হয়ে আসছে সাপ্তাহিক বিরল সংবাদ। সেই পত্রিকাটি সাপ্তাহিক থেকে দৈনিক সংবাদপত্র হিসেবে যাত্রা শুরু করলো।

এর আগে প্রতিমন্ত্রী দিনাজপুর সদরে শহীদ মুক্তিযোদ্ধা রিয়াজুল ইসলাম এতিমখানা পরিদর্শন করেন ও হাফেজিয়া মাদ্রাসার পরিচালনা পর্ষদের সঙ্গে মতবিনিময় সভায় বক্তৃতা করেন।

সূত্র : আরটিভি

Related Articles

Latest Articles