14.8 C
Toronto
রবিবার, সেপ্টেম্বর ২৫, ২০২২

অন্টারিওর ১৩% লং-টার্ম কেয়ার হোমে এসি নেই

- Advertisement -
মন্ত্রণালয়ের মুখপাত্র মার্ক নেসবিট বলেন, কোনো লং-টার্ম কেয়ার হোমে ব্যত্যয় দেখা দিলে মন্ত্রণালয়ের সামনে একাধিক বিকল্প রয়েছে

ঘোষিত সময়সীমার দুই মাস পেরিয়ে গেলেও অন্টারিওর ৬২৭টি লং-টার্ম কেয়ার হোমের মধ্যে ৭৯টিতে এখন পর্যন্ত বাধ্যতামূলকভাবে রেসিডেন্ট রুকে শীতাতপ নিয়ন্ত্রণ যন্ত্র বসানো হয়নি। যদিও প্রাদেশিকভাবে এটা বাধ্যতামূলক করা হয়েছে।
লং-টার্ম কেয়ার বিষয়ক মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী, ১৮ আগস্ট পর্যন্ত ৯০টি বাড়ি নতুন বিধিমালা পরিপালন করেনি।

নতুন নীতিমালা অনুযায়ী, সামান্য কিছু ব্যতিক্রম ছাড়া অন্টারিওর সব লং-টার্ম কেয়ার হোমের রেসিডেন্ট কক্ষে ২২ জুনের মধ্যে শীতাতপ নিয়ন্ত্রণ যন্ত্র বসানো বাধ্যতামূলক করা হয়। কিন্তু যেসব লং-টার্ম কেয়ার হোম এখনও তা বাস্তবায়ন করেনি তাদেরকে কোনো ধরনের জরিমানার মুখেও পড়তে হচ্ছে না। যদিও কিছু জ্যেষ্ঠ নাগরিককে ঘামঝরা গ্রীষ্মে দুর্ভোগ পোহাতে হচ্ছে।
যে ৭৯টি লং-টার্ম কেয়ার হোম তাদের রেসিডেন্ট কক্ষে এখন পর্যন্ত শীতাতপ নিয়ন্ত্রণ যন্ত্র স্থাপন করেনি তাদেরকে প্রত্যেক কক্ষের তাপমাত্রা মনিটর করে তা মন্ত্রণালয়কে জানানোর বিধান রয়েছে। পরবর্তী পদক্ষেপের জন্য ওই প্রতিবেদন আবার মন্ত্রণালয়ের পরিদর্শকদের পর্যালোচনা করার কথা।

মন্ত্রণালয়ের মুখপাত্র মার্ক নেসবিট বলেন, কোনো লং-টার্ম কেয়ার হোমে ব্যত্যয় দেখা দিলে মন্ত্রণালয়ের সামনে একাধিক বিকল্প রয়েছে। এর অংশ হিসেবে তাদেরকে নীতিামাল মেনে চলার আদেশ দেওয়া যেতে পারে। জরিমানা আরোপ করা যেতে পারে অথবা পরিচালন লাইসেন্স বাতিলও করা যেতে পারে।

This article was written by Sohely Ahmed Sweety as part of the LJI.

Related Articles

Latest Articles