8.6 C
Toronto
বৃহস্পতিবার, সেপ্টেম্বর ২৯, ২০২২

ফেসবুকের দৌলতে ছোটবেলায় হারানো বাবাকে খুঁজে পেলেন মার্কিন তরুণী

- Advertisement -

নিজের আসল পিতৃপরিচয় জানেন না যুক্তরাজ্যের প্রায় ১০ লাখ নাগরিক। এ নাগরিকদের অনেকে ব্যাকুল হয়ে খুঁজছেন আসল বাবাকে। তেমনই এক তরুণী ফেসবুক ঘেঁটে নিজের প্রকৃত বাবার খোঁজ পেয়েছেন। দীর্ঘ প্রতীক্ষার পর বাবা-মেয়ের দেখাও হয়েছে।

১৮ বছর বয়সী ঐ তরুণীর নাম কাইটলিন ম্যাক্‌কিনে। উত্তর আয়ারল্যান্ডের ডেরিতে বসবাস করেন তিনি।

তরুণী জানান, ফেসবুকেই নিজের বাবাকে খুঁজে পেয়েছেন তিনি। তার বাবা বাচিরের আদি বাড়ি ছিল মরক্কোয়। বর্তমানে তিনি ইংল্যান্ডের ডোভারে থাকেন । নেটমাধ্যমে কাইটলিন জানান, তিনি ছোট থেকেই মায়ের কাছে মানুষ। মা কোনো দিনই বাবার পরিচয় প্রকাশ করেননি। শেষ পর্যন্ত তিনি নিজেই খুঁজে বার করেন বাবার নাম। কিন্তু তিনি কোথায় থাকেন, কী করেন, কিছুই জানতেন না কাইটলিন। তবু খোঁজ থামাননি তিনি। অবশেষে বছর দুয়েক আগে ২০২০ সালের জানুয়ারি মাসে কাইটলিন বাবাকে খুঁজে পান ফেসবুকে।

ফেসবুকে খুঁজে পাওয়ার পর বাবার ফোন নম্বর জোগাড় করেন কাইটলিন। বাবার সঙ্গে কথা বলা শুরু করেন নিয়মিত। কিন্তু অন্য দেশে যাওয়া কিছুতেই সম্ভব হচ্ছিল না। অবশেষে চলতি বছরেই প্রেমিককে সঙ্গে নিয়ে বাবার সঙ্গে দেখা করতে যাওয়ার সিদ্ধান্ত নেন তিনি।

পরিকল্পনা অনুযায়ী গত ২৭ আগস্ট বাবাকে চমকে দিতে তার কাজের জায়গায় হাজির হন কাইটলিন। বাবার সঙ্গে ছবি দিয়ে তিনি জানিয়েছেন, ছোটবেলা থেকেই প্রত্যেক জন্মদিনে তার একটিই প্রার্থনা ছিল- বাবার সঙ্গে দেখা হওয়া। সেই আশা আজ পূরণ হয়েছে।

Related Articles

Latest Articles