8.6 C
Toronto
বৃহস্পতিবার, সেপ্টেম্বর ২৯, ২০২২

স্কুলে মাস্ক কী জরুরী?

- Advertisement -
স্কুলে বাধ্যতামূলক মাস্কিং পুনরায় চালু করতে হবে কিনা এবং কখন সে বিষয়ে আনুষ্ঠানিক কোনো সুপারিশ করবে না অন্টারিওর বিজ্ঞান উপদেষ্টা টেবিল

স্কুলে বাধ্যতামূলক মাস্কিং পুনরায় চালু করতে হবে কিনা এবং কখন সে বিষয়ে আনুষ্ঠানিক কোনো সুপারিশ করবে না অন্টারিওর বিজ্ঞান উপদেষ্টা টেবিল। ফোর্ড সরকার মার্চ মাসে স্কুলসহ বেশিরভাগ সেটিংসে মাস্ক ম্যান্ডেট তুলে নিয়েছে। গবেষণায় দেখা গেছে যে মাস্ক ম্যান্ডেট সহ স্কুলগুলো সার্স-কোভ-২ সংক্রমণের কম ঘটনার সাথে যুক্ত। ২০২২ এর ফল সেমিস্টারে মহামারী শুরু হওয়ার পর থেকে এবারই প্রথম পূর্ণ মেয়াদ হবে যেখানে শিক্ষার্থীদের এটি মাস্ক পরার প্রয়োজন হবে না।

ইউএস ডিপার্টমেন্ট অব হেলথ অ্যান্ড হিউম্যান সার্ভিসেস (এইচএইচএস) এই বিষয়ে একটি নতুন প্রতিবেদনে জানিয়েছে, স্কুলগুলিতে বাধ্যতামূলক মুখোশ থেকে উদ্ভূত নেতিবাচক প্রভাবের কোনও প্রমাণ পাওয়া যায়নি। গবেষণায় স্কুলে মুখোশ পরার মনস্তাত্ত্বিক, যোগাযোগমূলক এবং চর্মরোগ সংক্রান্ত প্রভাবের দিকে নজর দেওয়া হয়েছে। পরবর্তীতে উপসংহারে পৌঁছেছে যে মুখোশ পরার প্রভাবের মূল্যায়ন চালিয়ে যাওয়া বুদ্ধিমানের কাজ হবে যাতে পরবর্তীতে ঝুঁকি বনাম সুবিধার উপর ভিত্তি করে শক্তিশালী, প্রমাণ-অবহিত সিদ্ধান্ত নিতে পারা যায়।

গত সপ্তাহের ১৩.৫৪ শতাংশের গত সাত দিনে পজিটিভিটি হার ছিল ১৩.২২ শতাংশ। স্বাস্থ্য মন্ত্রক নতুন কোভিড-১৯ ডেটা প্রকাশ করার সাথে সাথে বিজ্ঞান টেবিলের প্রতিবেদনটি আসে। তবে এটিও বলা হয়েছে যে স্কুলবয়সী শিশুদের মধ্যে সংক্রমণের হার বাড়ছে বলে মনে হচ্ছে।

শ্রেণীকক্ষে কোয়ালিশন পুনরায় চালু করা যেতে পারে তবে শুধুমাত্র যদি শিশুদের স্বাস্থ্যের উপর উল্লেখযোগ্য প্রভাব সহ সংক্রামক অসুস্থতার হার বৃদ্ধি হয়, রিপোর্টে বলা হয়েছে। শারীরিক দূরত্ব একটি “উপযোগী ব্যবস্থা” হতে পারে তবে শুধুমাত্র নির্দিষ্ট বয়সের জন্য। বিজ্ঞান টেবিলটি কোভিড-১৯ এবং অন্যান্য সংক্রামক রোগের বিস্তার সীমিত করার জন্য বেশ কয়েকটি “স্থায়ী ব্যবস্থা” সুপারিশ করে, যেমন বাড়ির ভিতরের বাতাসের গুণমান উন্নত করা এবং স্টাফ এবং ছাত্ররা অসুস্থ হলে বাড়িতে থাকা নিশ্চিত করা।

Related Articles

Latest Articles