10.9 C
Toronto
বৃহস্পতিবার, সেপ্টেম্বর ২৯, ২০২২

পরকীয়ায় জড়ানোর প্রবণতা কোন মাসে বেশি?

- Advertisement -
বিবাহবহির্ভূত সম্পর্কে সঙ্গী। প্রতীকী ছবি

টানাপোড়েন সম্পর্কেরই একটা অংশ। কখনো কখনো একটি সম্পর্কে থাকতে থাকতেই অনেকে আকৃষ্ট হন অন্য মানুষের প্রতি। জড়িয়ে পড়েন অন্য কারও সঙ্গে। এ সম্পর্কের নৈতিকতা নিয়ে বিতর্ক চলতে পারে। কিন্তু বিষয়টি যে খুব বিরল, এমন দাবি করা চলে না।

সম্প্রতি আমেরিকার একটি ডেটিং সংস্থা এক সমীক্ষা করেছে। এতে অংশ নেন প্রায় দু’হাজার নারী-পুরুষ। সমীক্ষায় দেখা গেছে, নারী-পুরুষ নির্বিশেষে সবচেয়ে বেশি সংখ্যক মানুষ জানিয়েছেন, সেপ্টেম্বর মাসে পরকীয়ায় জড়ানোর প্রবণতা বেশি দেখা যায়।

সমীক্ষায় অংশ নেওয়া ৩২ শতাংশ নারী এবং ৩৪ শতাংশ পুরুষ এ কথা জানিয়েছেন। দ্বিতীয় স্থানে রয়েছে জানুয়ারি।

কিন্তু কেন এমন ঝোঁক দেখা যায় এ ব্যাপারে নিশ্চিত নন সমীক্ষকরা। তবে তত্ত্বগতভাবে তাদের মনে হয়েছে, সেপ্টেম্বরের আগে দীর্ঘ সময় ধরে গরমের ছুটি চলে আমেরিকায়। তখন একসঙ্গে থাকেন বহু যুগল। আর তাতেই চাপ বাড়ে সম্পর্কে। আসে একঘেয়েমি। সেই কারণের ছুটির পর নতুনত্বের খোঁজ করেন অনেকে।

বছর খানেক আগে একই সংস্থার আরেকটি সমীক্ষায় দেখা গিয়েছিল, জানুয়ারি মাসে পরকীয়া বাড়ে। কিন্তু শেষ দু’বছর সেই ধারায় কিছুটা বদল এসেছে বলে জানাচ্ছেন সমীক্ষকরা।

তবে একটি সমীক্ষার ফলকে কখনো সত্য বলে ধরে নেওয়া উচিত নয় বলেই মনে করেন সমীক্ষকরা। তারা বলেন, প্রতিটি সম্পর্কই স্বতন্ত্র, তাই সবার ক্ষেত্রে এই প্রবণতা সত্য হবে, এমনটা ভেবে নেওয়াও ঠিক নয়।

Related Articles

Latest Articles