10.9 C
Toronto
বৃহস্পতিবার, সেপ্টেম্বর ২৯, ২০২২

জাতীয় পার্টি কখনই আ.লীগের বি-টিম নয়: জিএম কাদের

- Advertisement -

জাতীয় পার্টি কখনই আওয়ামী লীগের বি-টিম নয় বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টি চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের এমপি।

শনিবার দলের প্রেসিডিয়াম সভার পর মৌলভীবাজারে এক ব্যবসায়ীর জাতীয় পার্টিতে যোগদান অনুষ্ঠানে তিনি একথা বলেন।

বনানীস্থ কার্যালয়ে মৌলভীবাজারের বিশিষ্ট ব্যবসায়ী আলতাফুর রহমান এর নেতৃত্বে বিভিন্ন রাজনৈতিক দলের কয়েকজন নেতা-কর্মী জিএম কাদেরের হাতে ফুল দিয়ে জাতীয় পার্টিতে যোগ দেন।

এসময় জিএম কাদের বলেন, জাতীয় পার্টি সম্বন্ধে অনেকের ভুল ধারণা আছে। জাতীয় পার্টি কখনই আওয়ামী লীগ এর বি-টিম নয়। আওয়ামী লীগ ও বিএনপি দেশের মানুষের সাথে প্রতারণা করেছে। তারা দেশের মানুষের সাথে মিথ্যাচার করে বলেছে, পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদ এর জাতীয় পার্টির শাসনামলের চেয়ে জনগণকে বেশি অধিকার দেয়ার কথা হবে। আসলে, পল্লীবন্ধুর দেশ পরিচালনার সময় সাধারণ মানুষ যে অধিকার ভোগ করেছে, এখন তার ছিটেফোটাও নেই। এখন নির্বাচনের নামে প্রহসন চলছে।

তিনি বলেন, প্রজাতন্ত্রের মালিক হচ্ছেন দেশের সাধারণ মানুষ। অথচ তারা ইচ্ছেমত প্রতিনিধি নির্বাচন করতে পারছেন না, এমনকি পছন্দমতো না হলে প্রতিনিধি পরিবর্তনেও তারা আজ অপারগ। প্রতিনিধিদের সরকার পরিচালনায় জনগণের ইচ্ছা-অনিচ্ছার প্রতিফলন দৃশ্যমান নয়। এক কথায় জনগণ মালিক বা দেশ যে প্রজাতন্ত্র তা বাস্তবে অনুপস্থিত। দেশের ওপর সাধারণ জনগণের মালিকানা স্বত্ত্ব ছিনতাই হয়ে গেছে।

তিনি বলেন, দেশে নারীরাও এখন অপহরণ হচ্ছে। হতভাগ্য নারীদের কেউ ফিরে আসছেন আবার কেউ চিরদিনের মতো হারিয়ে যাচ্ছে। বিদেশী গণমাধ্যমে এমন সংবাদে দেশের ভাবমূর্তি মারাত্মকভাবে ক্ষুন্ন হচ্ছে। তিনি বলেন, দেশে এখন আর গণতন্ত্র নেই। দেশের মানুষের কোনো অধিকার নেই। দেশের কোথাও জবাবদিহিতা নেই।

সূত্র : ঢাকাটাইমস

Related Articles

Latest Articles