8.4 C
Toronto
বৃহস্পতিবার, অক্টোবর ২৮, ২০২১

জাস্টিন ট্রুডো আতঙ্কিত

- Advertisement -

বৃদ্ধ, নারী-শিশুসহ এক মুসলিম পরিবারের চার সদস্যকে নির্মমভাবে গাড়িচাপা দিয়ে হত্যার ঘটনায় ‘আতঙ্কিত’ হয়ে পড়েছেন কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো। হত্যাকাণ্ডের পরদিন সোমবার এক টুইট বার্তায় এই কথা জানান তিনি।

- Advertisement -

এর আগে রোববার সন্ধ্যায় টরেন্টো থেকে ১২৪ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমের শহর লন্ডনে রাস্তা পারাপারের জন্য অপেক্ষারত পাকিস্তানি বংশদ্ভুত এক কানাডিয়ান মুসলিম পরিবারকে পরিকল্পিতভাবে গাড়িচাপা দেয় এক খ্রিস্টান যুবক।

এই ঘটনায় ওই পরিবারের ৭৭ ও ৪৪ বছর বয়সী দুই নারী, ৪৬ বছর বয়সী এক পুরুষ ও ১৫ বছর বয়সী এক কিশোরী নিহত হয়েছেন। এ ছাড়া হামলায় নয় বছর বয়সী এক বালক মারাত্মকভাবে আহত হয়েছে। আহত বালককে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

- Advertisement -

টুইট বার্তায় জাস্টিন ট্রুডো বলেন, ‘অন্টারিওর লন্ডনের খবরে আমি আতঙ্কিত। গতকালের ঘৃণামূলক কর্মকাণ্ডের শিকার ব্যক্তিদের প্রিয়জনদের পাশে আমরা রয়েছি। আমরা হাসপাতালে থাকা শিশুটির সাথে রয়েছি- তোমার জন্য আমাদের সমবেদনা এবং তোমার সুস্থতাই আমাদের কামনা।’

- Advertisement -

ট্রুডো আরো বলেন, ‘লন্ডন এবং সারাদেশের মুসলিম সম্প্রদায়ের প্রতি জানাচ্ছি, আমরা আপনাদের পাশেই রয়েছি। ইসলামোফোবিয়ার স্থান আমাদের কোনো সম্প্রদায়ের কাছে নেই। এই ঘৃণা ছলনাময় ও জঘন্য কর্মকাণ্ড তা অবশ্যই বন্ধ হওয়া প্রয়োজন।’

হামলাকারী গাড়িচালককে ইতোমধ্যেই গ্রেফতার করা হয়েছে বলে সোমবার এক বিবৃতিতে জানিয়েছে স্থানীয় পুলিশ। গ্রেফতার ২০ বছর বয়সী ন্যাথানিয়েল ভেল্টম্যানের বিরুদ্ধে চারটি হত্যা মামলা ও একটি হত্যাচেষ্টার মামলায় অভিযোগ আনা হয়েছে।

- Advertisement -

Related Articles

- Advertisement -

Latest Articles