5.4 C
Toronto
শনিবার, এপ্রিল ২০, ২০২৪

কানাডায় শুরু হয়েছে ‘লিডারশীপ রেস’ এবং ফান্ড কালেকশন

কানাডায় শুরু হয়েছে 'লিডারশীপ রেস' এবং ফান্ড কালেকশন
ফেডারেল কনজারভেটিভরা এই বছরের দ্বিতীয় প্রান্তিকে লিবারেল এবং এনডিপির চেয়ে বেশি অর্থ সংগ্রহ করেছে

ফেডারেল কনজারভেটিভরা এই বছরের দ্বিতীয় প্রান্তিকে লিবারেল এবং এনডিপির চেয়ে বেশি অর্থ সংগ্রহ করেছে। কনজারভেটিভরা ১ এপ্রিল থেকে ৩০ জুনের মধ্যে প্রায় ৩৬,০০০ দাতার থেকে $৪.৪মিলিয়নেরও বেশি সংগ্রহ করেছে৷ দলটি লিডারশীপ প্রতিযোগীতার মাঝে সময় অতিবাহিত করছে এবং একজন নতুন নেতা নির্বাচনের কাজ করছে।

লিবারেলরা প্রায় ২৮০০০ দাতাদের কাছ থেকে প্রায় $২.৮ মিলিয়ন সংগ্রহ করেছে এবং নিউ ডেমোক্র্যাটরা প্রায় ১৬,০০০ মানুষের কাছ থেকে প্রায় $১.২ মিলিয়ন অনুদান পেয়েছে।

- Advertisement -

ফেডারেল গ্রিনস প্রায় ৫,২০০ কানাডিয়ানদের কাছ থেকে প্রায় $৪৩৮,০০০ সংগ্রহ করেছে এবং ১৬০০ জনেরও বেশি লোক প্রায় $২৪৮০০০ ব্লক কিউবেকোইস দান করেছে।

সংসদে আসনহীন কানাডার পিপলস পার্টি প্রায় ৪,০০০ দাতার কাছ থেকে মাত্র $২০০,০০০ ডলার সংগ্রহ করেছে।
গ্রিনস বাদে সব পক্ষই বছরের দ্বিতীয় প্রান্তিকে অনুদান থেকে কম অর্থ সংগ্রহ করতে পেরেছে। রক্ষণশীলরা প্রায় ৩৫০০০ দাতার কাছ থেকে প্রায় $৫.২ মিলিয়ন এবং লিবারেলরা $৩.৩ মিলিয়ন সংগ্রহ করেছে। গ্রিনস ৮,০০০ এর বেশি কানাডিয়ানদের কাছ থেকে প্রায় $৬৮২,০০০ অনুদান পেয়েছে এবং ব্লক কিউবেকোইস ২,৩০০ দাতার কাছ থেকে প্রায় $৩১২,০০০ সংগ্রহ করেছে।

কানাডার পিপলস পার্টি ২০১৫ সালের দ্বিতীয় ত্রৈমাসিকের জন্য ইলেকশনস কানাডার সাথে তাদের আর্থিক রিটার্ন দাখিল করেনি। একইসাথে লিবারেল পার্টিরও কোনো ফাইলিং নেই।

কনজারভেটিভরা ১০ সেপ্টেম্বর পার্টির লিডারশীপের রেসের বিজয়ী ঘোষণা করবে এবং আশা করা হচ্ছে যে পিয়েরে পোইলিভরে বা জিন চারেস্ট দলটির পরবর্তী নেতা হবেন।

- Advertisement -

Related Articles

Latest Articles