16.1 C
Toronto
রবিবার, সেপ্টেম্বর ২৫, ২০২২

গ্রেফতারের চেষ্টাকালে বিস্ফোরণে নিজেকে উড়িয়ে দিল আসামি

- Advertisement -
সৌদি আরবে গ্রেফতারের চেষ্টাকালে শরীরে বাধা ‘সুইসাইড ভেস্টে’র বিস্ফোরণ ঘটিয়ে নিজেকে উড়িয়ে দিয়েছেন ‘ওয়ান্টেড’ তালিকাভুক্ত এক আসামি

সৌদি আরবে গ্রেফতারের চেষ্টাকালে শরীরে বাধা ‘সুইসাইড ভেস্টে’র বিস্ফোরণ ঘটিয়ে নিজেকে উড়িয়ে দিয়েছেন ‘ওয়ান্টেড’ তালিকাভুক্ত এক আসামি।

দেশটির লোহিত সাগর তীরবর্তী আধুনিক বাণিজ্যকেন্দ্র জেদ্দা শহরের আল সামের এলাকায় এ ঘটনা ঘটেছে। এতে ঘটনাস্থলেই মারা গেছেন আবদুল্লাহ বিন জায়েদ আল সেহরি নামে ওই আসামি।

এ ঘটনায় আরও অন্তত চারজন আহত হয়েছেন। শুক্রবার (১২ আগস্ট) আরব নিউজের এক প্রতিবেদনে এ তথ্য জানা গেছে।

খবরে বলা হয়েছে, আল সেহরি দেশটির অভ্যন্তরীণ একটি সন্ত্রাসী গোষ্ঠীর সদস্য। গোষ্ঠীটি ২০১৫ সালে সৌদির দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় আসির প্রদেশে একটি মসজিদে বড় সন্ত্রাসী হামলা চালায়।

ওই হামলায় মোট ১৫ জন নিহত হয়েছিলেন। নিহতদের মধ্যে ১১ জনই নিরাপত্তা বাহিনী সদস্য ছিলেন। বাকি চারজন ছিলেন বাংলাদেশি। এছাড়া আহত হয়েছিলেন আরও ৩৩ জন।

ওই হামলার জন্য সন্দেহভাজন হিসেবে ২০১৬ সালের প্রথম দিকে ৯ জনের নাম প্রকাশ করে সৌদি সরকার। ওয়ান্টেড তালিকায় চতুর্থ ছিল আল-সেহরির নাম।

আরব নিউজের প্রতিবেদন মতে, বুধবার (১০ আগস্ট) স্থানীয় সময় রাত ১০টার দিকে জেদ্দার আল সামের এলাকায় চারদিক থেকে ঘিরে ফেলে আল সেহরিকে গ্রেফতারের চেষ্টা করে নিরাপত্তা বাহিনী।

এ সময় গ্রেফতারের চেষ্টা করলে বিস্ফোরক বেল্টের বিস্ফোরণ ঘটিয়ে নিজেকে উড়িয়ে দেন আল সেহরি। এতে তাকে গ্রেফতার করতে যাওয়া নিরাপত্তা বাহিনীর তিন সদস্য ও এক পাকিস্তানি নাগরিক আহত হন। আহতদের নাম প্রকাশ করা হয়নি। তাদের হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে জানানো হয়েছে।

Related Articles

Latest Articles