14.4 C
Toronto
রবিবার, সেপ্টেম্বর ২৫, ২০২২

ইভ্যালি নতুন করে চালু করতে আবেদন

- Advertisement -

বিতর্কিত ই-কমার্স প্ল্যাটফর্ম ইভ্যালির চেয়ারম্যান শামীমা নাসরিন ইভ্যালির ব্যবসা আবার শুরুর অনুমতি চেয়ে হাইকোর্টে আবেদন করেছেন।

বিচারপতি মুহাম্মদ খুরশীদ আলমের আদালতে করা আবেদনটিতে তিনি বলেছেন, তারা বিনিয়োগকারী খুঁজে পেয়েছেন এবং নিজেরাই কোম্পানিটি পরিচালনা করতে চান।

তার আইনজীবী অ্যাডভোকেট আহসানুল করিম জানান, পুনরায় ব্যবসা শুরুর পর ইভ্যালির গ্রাহক ও বিক্রেতাদের পাওনা টাকা ফেরত দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন শামীমা।

বুধবার এই আবেদনের ওপর শুনানি হয়। তবে আদালত কোনো আদেশ দেননি।

বাংলাদেশে আমাজন ও আলিবাবার মতো প্লাটফর্ম তৈরির স্বপ্নের কথা বলে ২০১৮ সালের ১৬ ডিসেম্বর যাত্রা শুরু করে ইভ্যালি। শুরুতেই গ্রাহকদের আকৃষ্ট করতে তিনি চালু করেন ক্যাশব্যাক অফার। এ অফারের আওতায় পণ্যভেদে ১০ শতাংশ থেকে শুরু করে ৩০০ শতাংশ পর্যন্ত ক্যাশব্যাক পেতেন গ্রাহকরা।

লোভনীয় অফারের টোপ দিয়ে গ্রাহকের বিপুল পরিমাণ অর্থ আত্মসাতের দায়ে গেল বছরের সেপ্টেম্বরে গ্রাহকের মামলায় গ্রেফতার করা হয় ইভ্যালির কর্ণধার মোহাম্মদ রাসেল ও তার স্ত্রী শামীমা নাসরিনকে।

ওই বছরের ১৮ অক্টোবর ইভ্যালি পরিচালনার জন্য আপিল বিভাগের সাবেক বিচারপতি এইচ এম শামসুদ্দিন চৌধুরী মানিককে প্রধান করে পাঁচ সদস্যের বোর্ড গঠন করে দেন হাইকোর্ট। বিচারপতি মুহাম্মদ খুরশীদ আলম সরকারের হাইকোর্ট বেঞ্চ এ বোর্ড গঠন করেন।

গত ২১ এপ্রিল চেক প্রতারণার ৯ মামলায় ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মো. রাসেলকে জামিন দেন আদালত। ওই দিন ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত থেকে জামিন পান তিনি। তবে তার বিরুদ্ধে আরও মামলা থাকায় কারামুক্ত হতে পারেননি রাসেল। শামীমা নাসরিন বর্তমানে জামিনে রয়েছেন।

সূত্র : বার্তা২৪

Related Articles

Latest Articles