15.7 C
Toronto
শুক্রবার, আগস্ট ১২, ২০২২

একাদশে খেলতে রোনালদোকে অবশ্যই ফিট হতে হবে: কোচ

- Advertisement -
ছবি সংগৃহীত

ক্লাব ছাড়ার জন্য ব্যস্ত হয়ে পরা রোনালদো প্রাক মৌসুমে দলের সঙ্গে যোগ দিয়েছেন একেবারে শেষে। রায়ো ভায়োকানোর বিপক্ষে খেলেছেন অর্ধেক ম্যাচ। তাতেই জন্ম দিয়েছেন বিতর্কের। তা নিয়ে বেশ চটেছেন ম্যানইউর নতুন বস টেন হ্যাগ। এদিকে মাঝে মাত্র একদিন পরই শুরু হচ্ছে প্রিমিয়ার লিগ। তার আগে দলের একাদশ নিয়ে কথা বলেছেন টেন হ্যাগ। শুরুর একাদশে রোনালদোর জায়গা হবে কিনা সাংবাদিকদের এমন প্রশ্নে কোচ বলেন, দলে জায়গা পেতে হলে রোনালদোকে তার ফিটনেসের উন্নতি করতে হবে।

আগামী মৌসুমে ম্যানচেস্টার ইউনাইটেড চ্যাম্পিয়নস লিগে না খেলায় ক্লাব ছাড়তে চাচ্ছেন রোনালদো। এরই মধ্যে দলের কাছে রিলিজ চাইছেন পর্তুগিজ এই তারকা। তবে তাকে কোনভাবেই ছাড়তে চান না টেন হ্যাগ।

বল পায়ে কিংবা বল ছাড়া, মাঠে সবর্দা সক্রিয় থাকতে হবে- এই কৌশলের জন্য বেশ সুপরিচিত টেন হ্যাগ। এই স্টাইলের ফুটবল খেলিয়েই সাবেক দল আয়াক্সকে অনেক সাফল্য এনে দিয়েছেন তিনি। আক্রমণাত্মক ফুটবলের এমন ধরনের সঙ্গে ৩৭ বছর বয়সী রোনালদো মানিয়ে নিতে পারবেন কিনা সেটা দেখার বিষয়। তার আগে টেন হ্যাগ দিলেন রোনালদোকে আরেক উপদেশ।

টেন হ্যাগ বলেন, ‘আমি মনে করি তিনি পারবেন (খেলতে)। তবে, ম্যাচের শুরু থেকে খেলার জন্য অবশ্যই তাকে ফিট হতে হবে। কারণ, সে মাত্রই খেলা শুরু করতে যাচ্ছে।’

পাশাপাশি তার সুনামও করেছেন কোচ। টেন হ্যাগ বলেছেন, ‘তিনি সত্যিই এক অসাধারণ ফুটবল খেলোয়াড়। এটা অনেকবারই প্রমাণ করেছেন তিনি। তবে এটা ঠিক যে, আপনি এখন যেমন আছেন, সেটা দিয়েই মানুষ আপনাকে বিচার করবে।’

এদিকে রোনালদো হ্যাগের সেরা একাদশে খেলবেন কিনা তা পরে দেখা যাবে। তার আগে অনেক গুঞ্জন শোনা যাচ্ছে, শেষ মুহূর্তেও ক্লাব ছাড়তে পারেন সিআর সেভেন। আগামী রোববার (৭ আগস্ট) ব্রাইটন অ‍্যান্ড হোভ অ‍্যালবিয়ন ম‍্যাচ দিয়ে প্রিমিয়ার লিগ অভিযান শুরু করবে প্রিমিয়ার লিগের সফলতম দলটি।

- Advertisement -

Related Articles

- Advertisement -

Latest Articles