-0.8 C
Toronto
সোমবার, মার্চ ১৮, ২০২৪

ভিডিও নিয়ে বিতর্ক; যা জানালেন তুষি

Nazifa Tushi : ভিডিও নিয়ে বিতর্ক; যা জানালেন তুষি - the Bengali Times

চঞ্চল চৌধুরী অভিনীত ‘হাওয়া’ সিনেমাটি মুক্তির পূর্বেই এরইমধ্যে সারা দেশব্যাপী আলোড়ন সৃষ্টি করেছে নানান কারণে। নির্মাতা মেজবাউর রহমান সুমনের প্রথম সিনেমা এটি। বর্তমানে সিনেমা হলে দাপটের সাথে চলছে‘হাওয়া’। দর্শকের চাপে এখনো অধিকাংশ হলে টিকিট সংকট চলছে। তবে সাফল্যের মাঝে ‘হাওয়া’র গায়ে কিছু বিতর্কও লেগেছে। এতে অভিনয় করা শিল্পীদের একাধিক মন্তব্য নিয়ে সোশ্যাল মিডিয়ায় সমালোচনা হচ্ছে।

- Advertisement -

প্রথমত সিনেমাটির পরিবেশক, জাজের কর্ণধার আব্দুল আজিজের একটি মন্তব্য বিতর্কের জন্ম দেয়। এরপর ক্রমান্বয়ে বিতর্কে পড়েন ‘হাওয়া’র অভিনেতা চঞ্চল চৌধুরী, সুমন আনোয়ার প্রমুখ। এবার বিতর্কের স্রোতে গা ভাসালেন ‘হাওয়া’র নায়িকা নাজিফা তুষি। মূলত রেদওয়ান রনির হাত ধরে ‘আইসক্রিম’ সিনেমা দিয়ে বড় পর্দায় অভিষেক হয় এই অভিনেত্রীর। এর মধ্যে তিনি ‘নেটওয়ার্কের বাইরে’ ওয়েব ফিল্ম দিয়ে প্রশংসা পান। সম্প্রতি আলোচনায় রয়েছেন মেজবাউর রহমান সুমন পরিচালিত ‘হাওয়া’ সিনেমার ‘গুলতি’ চরিত্রের মাধ্যমে।

তবে যখন হাওয়ায় উড়ছেন যখন ‘গুলতি’ খ্যাত নাজিফা তুষি, তখনই একটি ভিডিও নিয়ে শুরু হয়েছে বিতর্ক। সেই ভিডিওতে দেখা যাচ্ছে গণমাধ্যমে তাড়াতাড়ি সাক্ষাৎকার দেওয়ার সময় ‘হাওয়া’র পোস্টারের সাথে থাকা অন্য দুটি সিনেমা ‘পরাণ’ ও ‘দিন: দ্য ডে’র পোস্টার সরাতে বলেন। এই ভিডিও নিয়ে চলছে তোলপাড়। অনেকেই তুষির সমালোচনায় মুখর হয়েছেন সোশ্যাল মিডিয়ায়। এসব দেখে বাকরুদ্ধ অভিনেত্রী।

বিতর্কের সৃষ্টি করা এই ভিডিওর বিষয়ে তিনি বলেন, “আমি ভাবতেও পারছি না একটা ছোট্ট এবং সহজ বিষয়কে এভাবে প্রকাশ করা হবে এবং এ ধরনের রিয়্যাক্ট আসবে। আমি গতকাল শ্যামলী সিনেমা হলে গিয়েছিলাম ‘হাওয়া’ দেখতে। দর্শকদের সঙ্গে বসে ছবি দেখা, তাদের অনুভূতি জানতে চাওয়াই আমার উদ্দেশ্য ছিল। সেখানে কয়েকজন সাংবাদিক বললেন আমরা অনেকক্ষণ ধরে অপেক্ষা করছি, আপনার একটা সাক্ষাৎকার দিতেই হবে।”

তখন আমি ‘হাওয়া’র পোস্টারের সামনে দাঁড়িয়ে কথা বলতে চাই। সাধারণ তো সবাই তো তাই করে। নিজের ছবির পোস্টার আশপাশে থাকলে তার সামনে দাঁড়ায়। তখন দেখলাম ‘পরাণ’ ও ‘দিন, দ্য ডে’র পোস্টার সরাচ্ছে সিনেমা হলেরই লোকজন। জায়গাটা পরিষ্কার করছে সাংবাদিকদের জন্য। তখন দেখলাম ভেতরে অনেক লোক ভিড় করছে। আমি তাড়াতাড়ি করছিলাম এটা শেষ করতে। তাই আমি বলেছি একটু তাড়াতাড়ি করতে। কিন্তু আমি ইনটেনশনালি কিছু করিনি। সিম্পল জিনিসকে কোথায় নিয়ে দাঁড় করিয়েছে লোকজন! আমি সত্যি অবাক এগুলো দেখে!’

Nazifa Tushi : ভিডিও নিয়ে বিতর্ক; যা জানালেন তুষি - the Bengali Times

তুষি আরও বলেন, “দেখুন, ‘পরাণ’ ছবির নায়ক শরীফুল রাজ। সে আমার সিনেমা ‘হাওয়া’রও নায়ক। ওই ছবির পরিচালক রায়হান রাফি আমার বন্ধু। তার সঙ্গে আমি দুটি কাজ করেছি। আমার এমন সব প্রিয় মানুষদের সিনেমার পোস্টার আমি কেন সরাতে যাবো? ‘দিন: দ্য ডে’ও আমাদের সিনেমা। অনেক বড় বাজেটের একটি সিনেমা। আমরা সবাই সবার সিনেমার প্রচার করছি। সেটা তো সবাই দেখছেন, শুনছেন। তাহলে একটা ভিডিও দেখে কেন সবাই এভাবে নেগেটিভ চিন্তা করছেন আমাকে নিয়ে বুঝলাম না। একটা ছবি আছে সোশ্যাল মিডিয়ায় দেখবেন যে ‘হাওয়া’ ও ‘পরাণ’র পোস্টার পাশাপাশি রাখা। সেটা আমরা অনেকেই শেয়ার করেছি। তাহলে কেন আমি অন্যদের সিনেমার পোস্টার সরাবো নেগেটিভ চিন্তা থেকে? এগুলো সত্যিই হতাশার। এভাবে চুন থেকে পান খসলেই যদি অন্যায় ধরা হয় তবে কাজ করবো কীভাবে! আমরা যারা নতুন তাদের জন্য তো খুব মুশকিল!”

প্রসঙ্গত, তারকাবহুল এ সিনেমায় আরো অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী, নাজিফা তুশি, শরিফুল রাজ, সুমন আনোয়ার, নাসির উদ্দিন খান, সোহেল মণ্ডল, রিজভী রিজু, মাহমুদ হাসান এবং বাবলু বোস। চিত্রগ্রহণ করেছেন কামরুল হাসান খসরু, সম্পাদনা সজল অলক, আবহ সংগীত রাশিদ শরীফ শোয়েব এবং গানের সংগীতায়োজন করেছেন ইমন চৌধুরী।

সূত্র : বিডি২৪লাইভ

- Advertisement -

Related Articles

Latest Articles