22.7 C
Toronto
বুধবার, আগস্ট ১৭, ২০২২

সেরা শহরের তালিকায় কানাডার দুই শহর

- Advertisement -
মন্ট্রিয়ল শীর্ষ দশে স্থান করে নিলেও টরন্টো আছে শীর্ষ ৩০ শহরের মধ্যে

টাইম আইটের বিশ্বের সেরা শহরের তালিকায় স্থান করে নিয়েছে কানাডার দুটি শহর। এগুলো হলো টরন্টো ও মন্ট্রিয়ল। মন্ট্রিয়ল শীর্ষ দশে স্থান করে নিলেও টরন্টো আছে শীর্ষ ৩০ শহরের মধ্যে।

প্রতি বছর ম্যাগাজিনটি তাদের বার্ষিক প্রতিবেদেনে নাগরিকদের কাছে রেস্তোরাঁ, বার, থিয়েটার ও গ্যালারি থেকে শুরু করে সংস্কৃতি ও স্থানীয় নেবারহুডসহ তাদের নিজ শহর সম্পর্কে জানতে চাওয়া হয়। বিশ্বব্যাপী ২০ হাজার মানুষের ওপর সমীক্ষা চালানো হয়।

২০২২ সালের সূচকে সবার ওপরে স্থান পেয়েছে এডিনবার্গ। নগরীর ৯৫ শতাংশ বাসিন্দা এটিকে পৃথিবীর সুন্দরতম শহর বলে উল্লেখ করেছেন। সেই সঙ্গে শহরে হাঁটার পরিবেশ নিয়ে গর্বও করেছেন। তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছে শিকাগো। এই স্বীকৃতি শহরটি পেয়েছে খাদ্য ও পানীয়র নিরিখে। নবাগ হিসেবে তৃতীয় স্থানে উঠে এসেছে কলাম্বিয়ার শহর মেডেলিন। স্কটল্যান্ডের গ্লাসগো রয়েছে তালিকার চতুর্থ স্থানে।

শহরটির ৭৮ শতাংশ বাসিন্দা একে বিশে^র সবচেয়ে বন্ধুবৎ মহর হিসেবে আক্যা দিয়েছে। পঞ্চম স্থানে রয়েছে আমস্টারডাম। এর পরে রয়েছে কানাডার মন্ট্রিয়ল। খাদ্য ও পানীয় এবং জাদুঘর, আর্ট ও উৎসবের মৌসুম সব দিক থেকেই এটি সেরা। তালিকায় প্রতিনিধিত্বকারী কানাডার দ্বিতীয়ি শহরটি টরন্টো। তালিকায় শহরটির অবস্থান ২৭তম।

This article was written by Sohely Ahmed Sweety as part of the LJI.

- Advertisement -

Related Articles

- Advertisement -

Latest Articles