22 C
Toronto
বুধবার, আগস্ট ১০, ২০২২

এবার অর্পিতার আরেক বাড়ির সন্ধান শান্তিনিকেতনে

- Advertisement -
শান্তিনিকেতনের বাড়ির নাম ‌‘অপা’। ডানে ইনসেটে অর্পিতা চ্যাটার্জির ফাইল ছবি

এবার অর্পিতা চ্যাটার্জির আরেক বাড়ির সন্ধান মিলল শান্তিনিকেতনে। বাড়ির নাম ‌‘অপা’। অনেকেই মনে করেছিলেন অর্পিতা আর পার্থ নিজেদের নামের সঙ্গে মিলিয়েই বাড়ির নাম রেখেছিলেন। কিন্তু সেই জল্পনার অবসান করলেন সরকারি কর্মকর্তারা।

শান্তিনিকেতনের ১০ কাঠা জমির ওপর তৈরি বাগান বাড়ির মালিক অর্পিতা নিজেই। পার্থ চট্টোপাধ্যায় নন। তেমনই জানিয়েছেন বীরভূমের বোলপুর ভূমি ও ভূমি রাজস্ব কর্মকর্তারা। কারণ, পার্থ চট্টোপাধ্যায়ের ঘনিষ্ঠ হিসেবে পরিচিত অর্পিতার ফ্ল্যাট থেকে রাশি রাশি টাকা উদ্ধার হওয়ার পরই সামনে এসেছিলেন বীরভূমের এই বিশাল সম্পত্তির কথা। বাড়ির নাম দেখে অনেকেরই মনে হয়েছিল বাড়িতে পার্থ আর অর্পিতার যৌথ সম্পত্তির তালিকার মধ্যেই পড়ে। কারণ, তদন্তকারী সংস্থার কর্মকর্তাদের অনুমান, পার্থ ও অর্পিতার যৌথ সম্পত্তি রয়েছে। আর সেই কারণেই শান্তিনিকেতনের বিশাল সম্পত্তি নিয়ে তৈরি হয়েছিল জল্পনা।

বোলপুরের ভূমি রাজস্ব দফতর জানিয়েছে, ২০২০ সালে ১০ কাঠা জমির ওপর ওই বাগানবাড়িটির মিউটৈশন হয়। প্রান্তিকের ফুলডাঙায় এই বিশাল সম্পত্তি কেনা হয়েছিল ২০১২ সালে। ০.১৭ একর বা ১০ কাঠা জমিরর এই সম্পত্তি রেজিস্ট্রেশন হয়েছে অর্পিতার নামে। তবে এই বাড়ির দলিলে কোথাও পার্থ চট্টোপাধ্যায়ের নাম নেই। সূত্রের খবর, কলকাতার বাসিন্দা সুষেণ বন্দ্যোপাধ্য়ায় ও শ্যামলী বন্দ্যোপাধ্যায়ের থেকেই এই সম্পত্তি কেনা হয়েছিল।

- Advertisement -

Related Articles

- Advertisement -

Latest Articles