25.5 C
Toronto
সোমবার, আগস্ট ৮, ২০২২

বাংলাদেশের শ্রীলঙ্কা হওয়ার সমূহ সম্ভাবনা রয়েছে

- Advertisement -

Syed Muhammad Ibrahim : বাংলাদেশের শ্রীলঙ্কা হওয়ার সমূহ সম্ভাবনা রয়েছে - The Bengali Times

বাংলাদেশের শ্রীলঙ্কা হওয়ার সমূহ সম্ভাবনা রয়েছে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইবরাহিম।

শুক্রবার (২৯ জুলাই) বিকেলে জাতীয় প্রেস ক্লাবের তফাজ্জল হোসেন মানিক মিয়া মিলনায়তনে এক মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।

সৈয়দ ইবরাহিম বলেন, বাংলাদেশে বর্তমানে যে সংকট চলছে, তা বিগত ৫১ বছরেও আসেনি। বাংলাদেশের শ্রীলঙ্কা হওয়ার সমূহ সম্ভাবনা দেখছি। এই সংকট সমাধানে সততা, সতর্কতা এবং সাহসিকতা দরকার। সেটিতে জনগণকে সম্পৃক্ত করতে হবে।

তিনি বলেন, শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী পদত্যাগ করে যেমন সমাধান হয়নি, বাংলাদেশেও শেখ হাসিনা পদত্যাগ করলে সংকটের সমাধান হবে না। কারণ, বাংলাদেশের সিস্টেমের মধ্যেই গলদ। তাই সিস্টেমে পরিবর্তন আনতে হবে।

তিনি আরও বলেন, বিদেশিরা বাংলাদেশকে বিনা লাভে ঋণ দিচ্ছে না। শ্রীলঙ্কা যেমন ঋণ পরিশোধ করতে না পেরে হাম্বানটোটা বন্দর চীনকে লিজ দিয়েছে। আমাদের উন্নয়নগুলো যে লিজ দিতে হবে না তার গ্যারান্টি নেই।

কল্যাণ পার্টির চেয়ারম্যান বলেন, শুধু ভিপি নুর, জোনায়েদ সাকি নয়, বাংলাদেশের রাজনীতিতে আরও অনেক তরুণ প্রয়োজন। ভবিষ্যতে তরুণরাই বাংলাদেশকে নেতৃত্ব দেবে। আমাদের বৃদ্ধদের চেয়ে তরুণদের বেশি দিন ঋণের বোঝা বহন করতে হবে।

সূত্র : আরটিভি

- Advertisement -

Related Articles

- Advertisement -

Latest Articles