25.5 C
Toronto
সোমবার, আগস্ট ৮, ২০২২

ঋণের দায়ে বাড়ি বিক্রির দুই ঘণ্টা আগেই পেলেন কোটি রুপি

- Advertisement -

ঋণের দায়ে বাড়ি বিক্রির দুই ঘণ্টা আগেই পেলেন কোটি রুপি

ঋণের দায়ে জর্জরিত মোহাম্মদ বাভা (৫০) নতুন করা বাড়িটি বিক্রির সিদ্ধান্ত নিয়েছিলেন। বাড়ি যেদিন বিক্রি হওয়ার কথা সেদিনও খুলে গেল তাঁর ভাগ্য। কম দামে বাড়িটি বিক্রির মাত্র দুই ঘণ্টা আগে এক কোটি রুপির লটারি জিতেন তিনি।

বাভার বাড়ি ভারতের কেরালা রাজ্যের মঞ্জেস্বর জেলায়। চরম আর্থিক দুর্দশায় ছিলেন বাভা। আত্মীয়স্বজনের কাছ থেকে প্রায় ৫০ লাখ রুপি ধার নিয়েছিলেন। ঋণ নিয়েছিলেন ব্যাংক থেকেও। দুই মেয়ের বিয়ের খরচ এবং রিয়েল এস্টেট ব্যবসায় ক্ষতির মুখে পড়েই এই ঋণ করেন তিনি। কিন্তু ঋণ শোধ করতে পারছিলেন না ফলে বাড়ি বিক্রি ছাড়া আর কোনো উপায় ছিল না। লটারি জিতে বাড়ি আর বিক্রি না করার সিদ্ধান্ত নিয়েছেন বাভা। সবাই এখন মহাখুশি।

গত রোববার বিকেলে কেরালা রাজ্য সরকারের ফিফটি-ফিফটি লটারি কেনেন বাভা। পাঁচ সন্তানের জনক মোহাম্মদ বাভা বলেন, ‘যেদিন আমি লটারি কিনি ওই দিন বেলা সাড়ে তিনটার মধ্যে লটারি ড্রয়ের ফল ঘোষণা করা হয়। ভাগ্যক্রমে আমি লটারি জিতেছি।’ যাদের বাড়ি কেনার কথা ছিল তাঁরা একই দিনে বিকেলে এসেছিলেন।

বাভা বলেন, ‘বাড়ি কেনার জন্য ক্রেতারা যখন আমাদের বাড়িতে এলেন তখন আমাদের বাড়িভর্তি মানুষ। আমি লটারিতে কোটি রুপি জিতেছি জেনে এসব মানুষ বাড়িতে ভিড় করেন। বাড়ি কেনার জন্য যাঁরা এসেছিলেন, তাঁরাও বিষয়টি জানতে পেরে খুশি হয়েছেন।’

বাভা জানান, তিনি নিয়মিত লটারি টিকিট কেনেন না। লটারির টিকিট বিক্রি করে এমন একজনকে তিনি চিনতেন। তিনিই বাড়ির পাশ দিয়ে যাওয়ার সময় কিছু টিকিট দিয়ে যান। তেমন কিছু না ভেবেই টিকিটটি কেনেন বাভা।

ঋণ শোধ করার পর বাকি অর্থ গরিব ও অসহায় মানুষের জন্য ব্যয় করবেন বলে জানান বাভা। কর কেটে নেওয়ার পর বাভা লটারির মোট ৬৩ লাখ রুপি পাবেন।

- Advertisement -

Related Articles

- Advertisement -

Latest Articles