25.5 C
Toronto
সোমবার, আগস্ট ৮, ২০২২

‘সরে যাও ট্রেন আসছে’

- Advertisement -
'সরে যাও ট্রেন আসছে'
ছবি সংগৃহীত

ক্রসিংয়ে দাঁড়িয়ে আছে ট্রেন। সেই ট্রেন থেকে পাশের রেললাইনে নামছেন কয়েকজন যাত্রী। ওই সময় উল্টোদিক থেকে প্রবল গতিতে ছুটে আসে আরেকটি ট্রেন। তখন কোনো রকমে প্রাণ বাঁচান এক নারী।

সেই ঘটনার ভিডিও সোশ্যাল মিডিয়ায় পোস্ট হতেই ভাইরাল হয়ে গেছে।

গতকাল মঙ্গলবার টুইটারে ভিডিও শেয়ার করেছেন ভারতের আইএএস কর্মকর্তা আওয়ানিশ শরন। তাতে বাংলাও শোনা গেছে। সেই ভিডিওতে দেখা গেছে, ক্রসিংয়ে ট্রেন দাঁড়িয়ে আছে। ব্যাগ নিয়ে ট্রেন থেকে হুড়মুড়িয়ে রেললাইনে নেমে পড়ছেন অনেকে। কমবয়স্ক যাত্রীদের পাশাপাশি বয়স্ক অনেকেই একই কাজ করেন। তারপর দ্রুত রেললাইন পার হওয়ার চেষ্টা করেন। এরইমধ্যে উল্টোদিক থেকে প্রবল বেগে একটি ট্রেন ছুটে আসে।

ভিডিওতে দেখা গেছে, অপর লাইন থেকে ট্রেন আসছে দেখতে পেয়ে তড়িঘড়ি করে রেললাইন পেরিয়ে যান কয়েকজন। হাতেগোনা কয়েকজন লাইন পার হননি। এক নারী আবার যে লাইনে দ্রুতগতিতে ট্রেন আসছিল, সেই লাইন পেরিয়ে যান। কিন্তু ব্যাগ নেওয়ার জন্য লাইন পার করে দাঁড়িয়ে থাকা ট্রেনের দিকে আবার চলে আসেন। তিনি দ্বিতীয়বার লাইন পার হওয়ার কয়েক মাইক্রো সেকেন্ডের মধ্যে প্রবল বেগে একটি ডবল ডেকার ট্রেন বেরিয়ে যায়।

ঘটনাটি ঠিক কোথাকার এবং কবে ভিডিওটি ধারণ করা হয়েছে, তা অবশ্য স্পষ্ট নয়। সম্প্রতি ভিডিওটি ভাইরাল হয়েছে।

এক নেটিজেন মন্তব্য করেছেন, রিকশার ২০ টাকা বাঁচানোর চেষ্টায় থাকা লোকজন। কেউ কেউ আবার দ্বিতীয়বার নারীর লাইন পারাপারের কারণ নিয়ে বিভিন্ন ব্যাখ্যা তুলে ধরেছেন। তবে প্রত্যেকেই একমত, অহেতুক ঝুঁকি এড়ানো ভালো। তাতে বেশি একটু সময় লাগলে কোনো আপত্তি নেই।

- Advertisement -

Related Articles

- Advertisement -

Latest Articles