25.5 C
Toronto
সোমবার, আগস্ট ৮, ২০২২

দুই বোনকে বিক্রি করে ঋণ পরিশোধ করলেন বাবা, উদ্ধার করলো পুলিশ

- Advertisement -

দুই বোনকে বিক্রি করে ঋণ পরিশোধ করলেন বাবা, উদ্ধার করলো পুলিশ

চাঁদপুরের হাজীগঞ্জে ঋণ পরিশোধ করতে ৮০ হাজার টাকায় বিক্রি হওয়া শিশু রিয়া ও ইভাকে উদ্ধার করেছে হাজীগঞ্জ থানা পুলিশ।

বুধবার (২০ জুলাই) দুপুরে তাদের উদ্ধার করে শিশুদের মা, বাবা ও বর্তমান লালন পালনকারী দুই পক্ষকে থানায় নিয়ে আসা হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন হাজীগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ জোবাইর সৈয়দ। তিনি জানান, শিশুর বাবা ও মাসহ উভয় পক্ষকে বসে সিদ্ধান্ত নেওয়ার জন্য অনুরোধ করা হয়েছে। নতুবা আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

গত দেড় বছর আগে শিশুদের মা জান্নাত বেগমকে না জানিয়ে বিদ্যুৎ বিলের বকেয়া ৪০ হাজার টাকা ও ঋণ পরিশোধে দুই শিশু কন্যাকে ৮০ হাজার টাকায় বিক্রি করে দেন বাবা এমরান হোসেন।

এর মধ্যে বিদ্যুৎ বিল পরিশোধে ছোট মেয়ে দেড় বছরের শিশু রিয়াকে ৪০ হাজার টাকা ও ঋণ পরিশোধে বড় মেয়ে তিন বছরের শিশু ইভাকে ৪০ হাজার টাকা করে মোট ৮০ হাজার টাকায় বিক্রি করা হয়।

তিনি চাঁদপুরের হাজীগঞ্জ উপজেলার বড়কুল পশ্চিম ইউনিয়নের নাটেহরা গ্রামের মিজি বাড়ির বাসিন্দা। তিনি পেশায় একজন বেকারি (বিস্কুট উৎপাদনকারী) ব্যবসায়ী।

এদিকে, শিশু বিক্রির ঘটনাটি আরও দেড় বছর আগে ঘটলেও সম্প্রতি বিষয়টি স্থানীয়দের মাঝে জানাজানি হয়। এর মধ্যে মঙ্গলবার (১৯ জুলাই) বিকালে এমন তথ্য পেয়ে সংবাদকর্মীরা মেয়েটির মা জান্নাত বেগমের সঙ্গে কথা বলে ঘটনার সত্যতা নিশ্চিত করেন।

বিষয়টি হাজীগঞ্জ থানা পুলিশ জানার পর শিশু দুইটি উদ্ধারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করেন অফিসার ইনচার্জ জোবাইর সৈয়দ।

জানা গেছে, এমরান হোসেন দুই বিয়ে করেন। পরিবারের অভাব-অনটন থাকার কারণে দ্বিতীয় স্ত্রী জান্নাত বেগমকে চট্টগ্রামের একটি গার্মেন্টেসে চাকরি করতে পাঠান তিনি।

আর তার দুই শিশু সন্তানকে প্রথম স্ত্রী ইয়াছমিনের কাছে রেখে দেন। এর মধ্যে দ্বিতীয় স্ত্রী জান্নাত বেগমকে না জানিয়ে ৪/৫ মাস আগ-পর করে দুই শিশু সন্তানকে ৪০ হাজার টাকা করে মোট ৮০ হাজার টাকায় বিক্রি করে দেন।

সূত্র : নতুন সময়

- Advertisement -

Related Articles

- Advertisement -

Latest Articles