19.2 C
Toronto
সোমবার, আগস্ট ১৫, ২০২২

আর্জেন্টিনার সবচেয়ে দামি ফুটবলার মার্টিনেজ

- Advertisement -
ছবি সংগৃহীত

দলবদলের বাজারে এই মুহূর্তে সবচেয়ে দামি আর্জেন্টাইন ফুটবলার লাউতারো মার্টিনেজ। দামের দিক থেকে মেসিকে ছাড়িয়ে গেছেন আকাশী-নীলদের এই ফরোয়ার্ড।

ফুটবলের দলবদলভিত্তিক নির্ভরযোগ্য ওয়েবসাইট ট্রান্সফার মার্কেটের প্রতিবেদন অনুযায়ী, মার্টিনেজের বাজার মূল্য ৬৭.৫০ মিলিয়ন পাউন্ড। বাংলাদেশি মুদ্রায় যা প্রায় ৭৬৫ কোটি টাকা। যেখানে ৪৫ মিলিয়ন পাউন্ডের (প্রায় ৫১০ কোটি টাকা) লিওনেল মেসির অবস্থান তালিকার দুইয়ে।

আর্জেন্টাইন ফুটবলারদের মধ্যে তালিকার তিনে আছেন ক্রিস্টিয়ান রোমেরো। ইংলিশ ক্লাব টটেনহাম হটস্পারে খেলা এই ডিফেন্ডাররের বাজারমূল্য ৪৩.২০ মিলিয়ন পাউন্ড (প্রায় ৪৮৯ কোটি টাকা)। এরপরের অবস্থানে আছেন যথাক্রমে আতলেতিকো মাদ্রিদে খেলা দুই আর্জেন্টাইন আনহেল কোরেয়া (৪০.৫০ মিলিয়ন পাউন্ড) ও রদ্রিগো দি পল (৩৬ মিলিয়ন পাউন্ড)।

মার্টিনেজকে দলে নেওয়ার আগ্রহ জানিয়েছিল টটেনহ্যাম। তবে সেই প্রস্তাব ফিরিয়ে দেন এই আর্জেন্টাইন ফরোয়ার্ড। টটেনহ্যামকে জানিয়ে দিয়েছেন, আপাতত ইন্টার মিলান ছেড়ে কোথাও যাচ্ছেন না তিনি।

লিওনেল স্কালোনি দায়িত্ব নেওয়ার পর আর্জেন্টিনার জার্সিতে সবচেয়ে বেশি গোল করেছেন মার্টিনেজ। সর্বশেষ ইতালির বিপক্ষে আর্জেন্টিনার ফিনালিসিমা জয়েও গোল ও এসিস্টে অবদান রেখেছিলেন তিনি।

- Advertisement -

Related Articles

- Advertisement -

Latest Articles