16.1 C
Toronto
সোমবার, জুন ২৭, ২০২২

সলোগামি : নিজেকে বিয়ে করলেন সেই তরুণী

- Advertisement -
সলোগামি : নিজেকে বিয়ে করলেন সেই তরুণী
ছবি: সংগৃহীত

নিজেকে বিয়ে করেছেন গুজরাটের তরুণী ক্ষমা বিন্দু। ‘মেহেদী’ ও ‘হলদির’ মতো বিয়ের সব আচার-অনুষ্ঠান আয়োজনের মাধ্যমে ইতিহাসে প্রথমবারের মতো সলোগামি বিয়ের সাক্ষী হলো ভারত।

দেশটির ক্ষমতাসীন দল ভারতীয় জনতা পার্টির (বিজেপি) এক নেতা এই বিয়ের বিরোধিতা করার পর যেকোনো ধরনের বিতর্ক এড়াতে নির্ধারিত তারিখের কয়েক দিন আগেই বুধবার (৮ জুন) বিয়ে সম্পন্ন করেন ক্ষমা বিন্দু।

বিয়ের পর এক ভিডিও বার্তা ওই তরুণী সবাইকে ধন্যবাদ জানিয়ে বলেন, সমর্থন ও উৎসাহ দেওয়ার জন্য তিনি কৃতজ্ঞ।

ক্ষমা বিন্দু ফেসবুকে বলেন, যারা আমাকে বার্তা দিয়েছেন, অভিনন্দন জানিয়েছেন এবং আমি যা বিশ্বাস করি, তার জন্য লড়াই করার শক্তি দিয়েছেন, তাদের প্রত্যেককে আমি ধন্যবাদ জানাই।

আগামী ১১ জুন ভাদোদরার বাসিন্দা ক্ষমা বিন্দুর সলোগামি অর্থাৎ নিজেকে বিয়ে করবেন বলে ঘোষণা দিয়েছিলেন। তিনি নিজেকে উভকামী বলে দাবি করেছেন।

ক্ষমা সমাজবিজ্ঞানে স্নাতক করেছেন এবং বর্তমানে একটি বেসরকারি কোম্পানিতে সিনিয়র রিক্রুটমেন্ট অফিসার হিসেবে কর্মরত আছেন। তার বাবা-মা দুজনেই প্রকৌশলী।

নিজেকে বিয়ে করা প্রসঙ্গে ক্ষমা বিন্দু জানিয়েছিলেন, স্ব-বিবাহ হলো নিজের জন্য থাকার প্রতিশ্রুতি এবং নিজের জন্য নিঃশর্ত ভালোবাসা। এটি নিজের গ্রহণযোগ্যতার একটি কাজও। মানুষ যাকে ভালোবাসে তাকে বিয়ে করে। আমি নিজেকে ভালোবাসি তাই এই বিয়ে।

- Advertisement -

Related Articles

- Advertisement -

Latest Articles